রাজ্য

জাল গোটাচ্ছে ইডি, বাজেয়াপ্ত করা হল রোজ ভ্যালির প্রায় ২৭ কোটির সম্পত্তি

জাল গোটাচ্ছে ইডি, বাজেয়াপ্ত করা হল রোজ ভ্যালির প্রায় ২৭ কোটির সম্পত্তি - West Bengal News 24

চলতি বছর এপ্রিলে ৩০৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করার পর, এবার রোজভ্যালির (rose valley) ২৬ কোটি ৯৮ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। বড় সাফল্য পেল ED। কর্ণধার গৌতম কুণ্ডুর (gautam kundu) স্ত্রী শুভ্রা কুণ্ডুর বাড়িতে অভিযান চালিয়ে বেশ কিছু তথ্য হাতে পাওয়ার পরই এই সম্পতি বাজেয়াপ্ত করে ইডি।

সূত্রের খবর, তদন্তের স্বার্থে সূত্র পেয়ে রোজ ভ্যালির অধীনে থাকা বিভিন্ন হোটেল, একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ডিমান্ড ড্রাফট সমস্ত কিছুই বাজেয়াপ্ত করে ইডি। এছাড়াও বিভিন্ন সময়ে রোজভ্যালি কান্ডে একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে এই সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন : কয়লাকাণ্ডে রাজ্যের গোয়েন্দা প্রধান জ্ঞানবন্তকে ফের দিল্লিতে তলব, তৈরি রয়েছে প্রশ্নমালা

জাল গোটাচ্ছে ইডি, বাজেয়াপ্ত করা হল রোজ ভ্যালির প্রায় ২৭ কোটির সম্পত্তি - West Bengal News 24

২০১৩ সালে দুর্নীতিতে জড়ানোর পর থেকে ২০১৪ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে এই কেসের তদন্ত শুরু করে সিবিআই। সেই সূত্র ধরেই একাধিক সময়ে রোজভ্যালি কান্ডের একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারী সংস্থা। প্রায় প্রায় ১৭ হাজার কোটির অর্থ তছরুপের অভিযোগ রয়েছে এই সংস্থার বিরুদ্ধে।

জানা গিয়েছে, সম্প্রতি সময়ে রোজ ভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুর বাড়িতে অভিযান চালিয়েছিল ইডির তদন্তকারীরা। আর তার ফলেই বেশকিছু সূত্র হাতে আসে তাঁদের। সেই সূত্র ধরেই এবার ২৬ কোটি ৯৮ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার মধ্যে রয়েছে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বিভিন্ন হোটেল এবং ডিমান্ড ড্রাফটও। জানা গিয়েছে, সমস্তটাই প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের অধীনে বাজেয়াপ্ত করা হয়েছে।

সূত্র: বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button