জাতীয়

মহাষ্টমীর রাতে পুজোমণ্ডপে দুষ্কৃতীদের তান্ডব! চলল গুলি, মৃত ১ আহত ২ শিশু

Firing in Durga Puja Pandal : মহাষ্টমীর রাতে পুজোমণ্ডপে দুষ্কৃতীদের তান্ডব! চলল গুলি, মৃত ১ আহত ২ শিশু - West Bengal News 24

মহাষ্টমীর রাতে পুজো মণ্ডপে গুলি চলায় মৃত একজন এবং আহত দুটি শিশু। তবে এই ঘটনা কলকাতার কোনও পুজোর নয়, এমনকী এ রাজ্যেরই নয়, উত্তরপ্রদেশের। উত্তরপ্রদেশে ‘রামরাজ্য’ হতে চলা অযোধ্যার কোরখানা এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।
জানা গেছে, কোরাখানার এক পুজো প্যান্ডেলে রাত ১০টা নাগাদ চার যুবক এসে হাজির হয়। তাদের মধ্যে একজন গুলি চালিয়ে দেয়।

গুলি চালনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে এবং ১২ এবং ১৪ বছরের দুই কিশোরী আহত হয়েছে। তাদের প্রথমে অযোধ্যা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, পরে লখনউ স্থানান্তরিত করা হয়। যে যুবকটি গুলি চালিয়েছিল তাকে পাকড়াও করেছে পুলিশ। তার ব্যবহৃত গাড়িটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন : লখিমপুরের ঘটনা ‘অত্যন্ত নিন্দনীয়’, এমন সব ঘটনার সমান প্রতিবাদ হোক: নির্মলা সীতারমণ

অযোধ্যা পুলিশের এসএসপি শৈলেশ পান্ডে বলেন, ‘এক ব্যক্তির মৃত্যু হয়েছে এবং তাঁর পরিবারের দুটি মেয়ে আহত হয়েছে। একাধিক সংবাদমাধ্যম বলছে, দুর্গাপুজোকে কেন্দ্র করে এই হিংসা কিন্তু তা সত্যি নয়। এই ঘটনা ব্যক্তিগত কলহ থেকে। হামলার প্রকৃত কারণ জানার চেষ্টা চলছে।’

সংবাদমাধ্যমের সামনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রায়ই দাবি করেন, তাঁর আমলে রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির প্রভূত উন্নতি হয়েছে। কিন্তু বাস্তব চিত্র আদৌ সে কথা বলে না। অতি সম্প্রতি লখিমপুর খেরি কাণ্ড নিয়ে উত্তাল হয়েছিল কেন্দ্রীয় রাজনীতি। এরপর পুজো মণ্ডপে গুলি চালানোর মতো ঘটনা তো রোজকার হয়ে দাঁড়িয়েছে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button