জাতীয়

কেরলের বন্যায় মৃত ২১, নিখোঁজ বহু! আবহাওয়ার খারাপের জেরে ব্যাহত উদ্ধারকাজ

কেরলের বন্যায় মৃত ২১, নিখোঁজ বহু! আবহাওয়ার খারাপের জেরে ব্যাহত উদ্ধারকাজ - West Bengal News 24

শনিবার থেকেই সোশ্যাল মিডিয়ায় কেরলের বন্যার চালচিত্র ফুটে উঠেছিল। পাঁচটি জেলায় জারি হয়েছিল লাল সতর্কতা এবং সাতটি জেলায় কমলা সতর্কতা। তা সত্ত্বেও প্রাণহানি হল। এখনও পর্যন্ত ভারী বর্ষণে সৃষ্টি হওয়া বন্যার কবলে মৃত্যু হয়েছে ২১ জনের, নিখোঁজ বহু । আরব সাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে আজ রবিবারও বৃষ্টির আশঙ্কা আছে বলে জানিয়েছিল আবহাওয়া দপ্তর।

সবথেকে খারাপ অবস্থা কোট্টায়াম জেলার কুট্টিকাল এবং ইডুক্কি জেলার পেরুবনন্তমের। পাহাড়ি এই এলাকা দুটোতে নদীর জল উপচে বাড়িঘর ভাসিয়ে নিয়ে গেছে। বহু মানুষ ঘরছাড়া। আধিকারিকরা জানিয়ছেন, উদ্ধারকাজে নেমেছে সেনা, বায়ুসেনা এবং নৌবাহিনী। কাজে নামার জন্য প্রস্তুত রয়েছে M-17 এবং সারাং হেলিকপ্টার, কিন্তু খারাপ আবহাওয়ার কারণে সেগুলো ওড়ানো যাচ্ছে না। আপাতত তিরুবনন্তপুরমে অপেক্ষা করছে সেগুলো।

আরও পড়ুন : উত্‍সবের মধ্যেও করোনার গ্রাফ নিম্নমুখী দেশে, ১৫ হাজারের নিচে দৈনিক সংক্রমণ

কুট্টিকাল গ্রামের একটি সেতু ভেঙে পড়ায় ব্যাহত হয়েছে উদ্ধারকাজ। সেনার কোনও গাড়ি এগোতে পারছে না। আপাতত পায়ে হেঁটেই যতটা সম্ভব করার চেষ্টা চলছে। তবে ইন্ডিয়ান মেটেরিওলজিক্যাল ডিপার্টমেন্টের বিবৃতিতে কিছুটা স্বস্তি পাবে কেরলবাসী। কাল থেকে বৃষ্টি কমে যাবে অনেকটাই। ফলে উদ্ধারকাজ চলবে দ্বিগুণ গতিতে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button