ক্রিকেট

বৈষম্যমূলক মন্তব্য করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন যুবরাজ সিংহ, পরে পেলেন অন্তর্বর্তী জামিন

Yuvraj Singh : বৈষম্যমূলক মন্তব্য করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন যুবরাজ সিংহ, পরে পেলেন অন্তর্বর্তী জামিন - West Bengal News 24

তিনি বরাবর বিতর্কিত। ফের শিরোনামে যুবরাজ সিং (Yuvraj Singh), তবে এবার মাঠের বাইরে তিনি বিতর্কে জড়িয়েছেন। জাতিবিদ্বেষমূলক মন্তব্যের জন্য হরিয়ানায় হিসারের পুলিশ আধিকারিকরা রবিবার তাঁকে গ্রেপ্তার করেছেন। গত বছর রোহিত শর্মার ইনস্টাগ্রামে একটি লাইভ সেশনে এসে যুজবেন্দ্র চাহালের উদ্দেশে জাতিবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন যুবরাজ। এরপরই তাঁর নামে মামলা দায়ের হয়। সেই মামলাতেই তাঁকে এদিন গ্রেপ্তার করা হয়।

সম্প্রতি এই সংক্রান্ত মামলায় হাই কোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন যুবি। এদিন তাই তদন্তে সাহায্য করতেই হিসারে এসেছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। সঙ্গে ছিলেন তাঁর নিরাপত্তারক্ষী এবং উকিল। এরপরই আনুষ্ঠানিকভাবে তাঁকে গ্রেপ্তার করা হয়, পরে তাঁকে জামিনে ছেড়েও দেওয়া হয়েছে। হরিয়ানার হিসারের এক আইনজীবী যুবরাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন।

আরও পড়ুন : হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সৌরাষ্ট্রের তারকা ক্রিকেটার অভি বরোট

যুবরাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩এ, ২৯৫, ৫০৫ ধারায় মামলা রুজু হয়। পাশাপাশি তফসিলি জাতি ও উপজাতি আইনের ৩ (১) (r) ও ৩ (১) (s) ধারাতেও কেস দায়ের করা হয়। গত বছর ভারতীয় ওপেনার রোহিত শর্মার সঙ্গে একটি ইনস্টাগ্রাম লাইভ সেসনে হাজির হয়েছিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার। সেখানেই তাঁর একটি মন্তব্য নিয়ে তৈরি হয় বিতর্ক। কথা বলার সময় দলিতদের অসম্মান করে বসেন যুবি।

জাত-পাত নিয়ে করা মন্তব্যের জেরে কড়া সমালোচনার মুখেও পড়তে হয়েছিল তাঁকে। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে ক্ষমাও চেয়ে নিয়েছিলেন।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button