রাজনীতি

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যেতে পারেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যেতে পারেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার - West Bengal News 24

তৃণমূলে যোগ দিতে পারেন কংগ্রেস নেতা কীর্তি আজাদ। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে লোকসভা ভোটের ঠিক আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সূত্রের খবর, মঙ্গলবার নয়াদিল্লিতে তৃণমূলে যোগ দিতে পারেন কংগ্রেস নেতা।ঘটনাচক্রে তৃণমূল নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন রাজধানীতেই।

চার দিনের সফরে দিল্লিতে রয়েছেন তিনি। থাকছেন অভিষেকের বাসভবনে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করে বৃহস্পতিবার রাজ্যে ফেরার কথা তাঁর। সূত্রের খবর, প্রাক্তন বিজেপি সাংসদ এবং কংগ্রেস নেতার তৃণমূলে যোগদান অনুষ্ঠানে তৃণমূল নেত্রী উপস্থিত থাকবেন। আবার মঙ্গলবারই মমতার সঙ্গে দিল্লিতে দেখা করতে পারেন কবি ও গীতিকার জাভেদ আখতার এবং সাংবাদিক সুধীর কুলকার্নিও।

আরও পড়ুন: পেট্রোল ও ডিজেলের পরিবর্তে মদের উপর কর কমিয়ে দিল এই সরকার

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবত্‍ ঝা আজাদের পুত্র কীর্তি। ১৯৮৩ সালের কপিল দেবের নেতৃত্বে যে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ জয়ী হয়, তিনি ছিলেন সেই দলের অন্যতম সদস্য। ছ’বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ৭টি টেস্ট ম্যাচ এবং ২৫টি একদিনের ম্যাচ খেলেছেন।

১৯৮৬ সালে শেষ আন্তর্জাতিক এক দিনের ক্রিকেট খেলেন কীর্তি। পরে বাবাকে অনুসরন করে রাজনীতিতে আসেন। ভগবত্‍ ছিলেন বিজেপি নেতা। কীর্তিও বিজেপি থেকেই তাঁর রাজনৈতিক সফর শুরু করেন।

দ্বারভাঙা থেকে দু’বার বিজেপির টিকিটে সাংসদ নির্বাচিত হন কীর্তি। যদিও পরে বিজেপি থেকে তাঁকে বহিষ্কার করা হয়। বিজেপি নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দিল্লির ক্রিকেট বোর্ড এবং জেলা ক্রিকেটে দুর্নীতির অভিযোগ এনেছিলেন কীর্তি।

তার জেরেই ২০১৫ সালের ২৩ ডিসেম্বর তাকে সাসপেন্ড করে বিজেপি। পরে ২০১৯ সালে কংগ্রেসের টিকিটে ধানবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হলেও জিততে পারেননি কীর্তি।

 

সুত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন ::

Back to top button