জাতীয়
Trending

প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী বিমানের ১৪ আরোহীর ১৩ জনই নিহত

IAF Helicopter Crash Live Updates: প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী বিমানের ১৪ আরোহীর ১৩ জনই নিহত - West Bengal News 24

প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩ হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম এনডিটিভি।

তারা জানায়, বুধবার দুপুর স্থানীয় সময় বারোটা ২০ মিনিটে তামিলনাডু প্রদেশে এই হেলিকপ্টার দুর্ঘটনার ঘটনা ঘটে। এনডিটিভি জানায়, এখন পর্যন্ত ১৩ জনের নিহতের খবর পাওয়া গেছে।

এছাড়া একজন অগ্নিদগ্ধকে চিকিৎসা দেয়া হচ্ছে। ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াতের স্ত্রী তার প্রতিরক্ষা সহকারীসহ সেনা কমান্ডো এবং বিমানবাহিনীর সদস্যরা ছিলেন বলে জানা গেছে এদিকে বিমান বাহিনী এক টুইট বার্তায় জানায়, বিপিন রাওয়াতকে বহনকারী বিমান বাহিনীর রাশিয়ার তৈরি এম আই ১৭ হেলিকপ্টার তামিলনাডুর কোন্নুরে বিধ্বস্ত হয়।

এনডিটিভি জানায় সেনা প্রধান নারাভানে এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দিল্লিতে বিপিন রাওয়াতের পরিবারের সঙ্গে দেখা করেছেন।

আরও পড়ুন:ভারত ও রাশিয়া,দুই দেশের মধ্যে রেকর্ড ২৮টি চুক্তি

এনডিটিভি জানায়, জেনারেল রাওয়াত বুধবার সকালে বিমানে দিল্লি থেকে কোয়েমবাটুরের সুলুরে যান। তাকে বহনকারী এম আই ১৭ হেলিকপ্টার সুলুরের নিকটবর্তী নিলগিরি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়।

এনডিটিভি জানায়, হেলিকপ্টারটি যখন বিধ্বস্ত হয় তার ১০ মিনিটের মধ্যে অবতরণ করার কথা ছিল। দুপুর ১২.২০ মিনিটে প্রথম দুর্ঘটনার খবর পাওয়া যায়। পরে উদ্ধারকর্মীরা এনডিটিভিকে জানিয়েছে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পাহাড়ের ধারে ছড়িয়ে ছিটিয়ে থাকা ধ্বংসাবশেষ, ঘন ধোঁয়া এবং আগুন দেখতে পান।

এনডিটিভি জানায়, স্থানীয় লোকজন ও এবং পুলিশ ধংসাবশেষ এবং গাছের নিচ থেকে পোড়া মৃতদেহগুলোকে বের করে আনে।

এনডিটিভি জানায়, ৬৩ বছর বয়স্ক জেনারেল বিপিন রাওয়াতকে ২০১৯ সালে প্রথম প্রতিরক্ষা প্রধানের দায়িত্ব দেয়া হয়। প্রতিরক্ষা প্রধানের কাজ হচ্ছে দেশটির সেনাবাহিনী,নৌবাহিনী এবং বিমান বাহিনীর সমন্বয় সাধন করা।

এনডিটিভি জানিয়েছে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিস্তারিত জানিয়েছেন।

আরও পড়ুন ::

Back to top button