ক্রিকেট

প্রিয় শিষ্য কোহলি নেতৃত্ব হারানোয় যা বললেন শাস্ত্রী

Virat Kohli: প্রিয় শিষ্য কোহলি নেতৃত্ব হারানোয় যা বললেন শাস্ত্রী - West Bengal News 24

টি-টোয়েন্টির পর ওয়ানডে ফরম্যাটেও নেতৃত্ব হারালেন বিরাট কোহলি। নতুন অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। অর্থাৎ এখন ভারতীয় দলে দুজন অধিনায়ক। তবে শোনা যাচ্ছে, কোহলি নাকি সাদা পোশাকেও অচিরেই নেতৃত্ব হারাতে যাচ্ছেন।

এর আগে দীর্ঘদিন কোহলি আর রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেটকে ‘শাসন’ করেছেন। এবার শিষ্যের দুই ফরম্যাটে নেতৃত্ব হারানোয় কী বলছেন ভারতের সাবেক প্রধান কোচ?

কোহলি আর রোহিতকে নিয়ে ভারতীয় মিডিয়াকে শাস্ত্রী বলেন, ‘দুজনের মানসিকতা, চিন্তা-ভাবনা অনেকটা একই রকম। আমি যখন ২০১৪ সালে দায়িত্ব নিয়েছিলাম তখন দলে একজনই তারকা ছিল- মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুন: মেসির ২৬ মিলিয়ন ডলারের হোটেল ভাঙার নির্দেশ আদালতের

তার পরে তারকা হয়ে ওঠার ক্ষমতা কোহলি আর রোহিতের মধ্যেই ছিল। এক সঙ্গে তারকা হয়ে ওঠা, বিদেশের মাটিতে গিয়ে জয়, ভারতকে টেস্টের সিংহাসনে বসানোর মতো অনেক কিছুর সাক্ষী হয়েছে এই দুজন। তাই তাদের মধ্যে কোনো সমস্যা নেই। দুজনেই দলের ভালোর জন্য কাজ করবে।’

কোহলিকে নেতৃত্ব থেকে সরাতে ভারতের ক্রিকেটাঙ্গনেই দীর্ঘদিন ধরে দাবি উঠছিল। গতকাল বুধবার সন্ধ্যায় কোহলিকে ওয়ানডে থেকে সরানোর ঘোষণা দেওয়া হয়। এবার রোহিতের নেতৃত্বে ভারতীয় দল ভালো করবে বলে নিশ্চিত শাস্ত্রী, ‘কোহলির পর দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা এক মাত্র রোহিতেরই ছিল।

সে খুব ভালোভাবে দলকে পরিচালনা করবে। সাদা বলের ক্রিকেটে রোহিতের অভিজ্ঞতা তাকে সাহায্য করবে। ফলে আলাদা আলাদা অধিনায়ক হলেও দলে কোনো খারাপ প্রভাব পড়বে না।’

আরও পড়ুন ::

Back to top button