ক্রিকেট

‘রোহিত ৫ ট্রফির মালিক, কোহলি একটাও না’- ইঙ্গিত সৌরভের

Rohit and Kohli:‘রোহিত ৫ ট্রফির মালিক, কোহলি একটাও না’- ইঙ্গিত সৌরভের - West Bengal News 24

ওয়ানডে ফরম্যাট থেকে বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে নেতৃত্বে আনায় ক্রিকেট বেশ সরগরম। এখন পর্যন্ত এ ব্যাপারে মুখ খোলেননি বিরাট কোহলি।

শীর্ষ গণমাধ্যমগুলো বলছে, ওয়ানডের নেতৃত্ব ছাড়া নিয়ে নাকি বোর্ডের সঙ্গে কোহলির উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে। প্রায় প্রতিদিনই রোহিতকে নেতৃত্বে আনার কারণ ব্যখ্যা করে যাচ্ছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। এবার এক সাক্ষাতকারে বললেন আরও এক কারণ।

এতদিন শোনা গিয়েছিল, বিসিসিআই সাদা বলে দুই অধিনায়ক রাখতে চায় না। তাই কোহলিকে সরানো হয়েছে। এবার একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিতের সাফল্য দেখেই তার উপর ভরসা দেখিয়েছেন নির্বাচকরা।

আরও পড়ুন: প্রিয় শিষ্য কোহলি নেতৃত্ব হারানোয় যা বললেন শাস্ত্রী

তিনি বলেন, ‘নির্বাচকদের আশা অধিনায়ক হিসাবে সাফল্য পাবে রোহিত। সেই কারণেই নির্বাচকরা তার ওপর ভরসা রেখেছে। আমি আশা করি, দলকে সাফল্য এনে দেওয়ার উপায় রোহিত ঠিক খুঁজে বের করবে।

আইপিএল ও এশিয়া কাপে রোহিতের সাফল্যের প্রসঙ্গ তুলে এনে সৌরভ বলেন, ‘আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোহিতের দুর্দান্ত রেকর্ড আছে। সে ৫ বার শিরোপা জিতেছে। কয়েক বছর আগে এশিয়া কাপেও অধিনায়ক হিসেবে ভারতকে শিরোপা জিতিয়েছিল। সেবার কোহলিকে ছাড়াই ভারত জিতেছিল।

কোহলিকে ছাড়া দেশের জয় মানে দলের শক্তিমত্তার প্রমাণ। রোহিত বড় টুর্নামেন্টের সফল ক্রিকেটার। সে একটা ভালো দল পেয়েছে। তাই আশা করছি দল ভালো খেলবে।’

 

আরও পড়ুন ::

Back to top button