ক্রিকেট

আইপিএল নিলামে কে এই সুন্দরী, শাহরুখ কন্যাকে ছাপিয়ে গুগলে খোঁজ নেটিজেনদের!

Kaviya Maran : আইপিএল নিলামে কে এই সুন্দরী, শাহরুখ কন্যাকে ছাপিয়ে গুগলে খোঁজ নেটিজেনদের! - West Bengal News 24

গত শনিবার ও রবিবার দুদিন ধরে অনুষ্ঠিত হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২ এর নিলাম। বেঙ্গালুরুতে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ণ এই নিলামে ডাকের মাধ্যমে নিজেদের দল গঠনে খেলোয়াড় বেছে নেয় টুর্নামেন্টের ১০টি দল।

এবারের নিলাম যদিও একটি ভিন্ন ঘটনার কারণে বেশ আলোচিত, সেটি হচ্ছে নিলামকারী হিউজ এডমিডিস। নিলাম সঞ্চালনা করতে করতেই মঞ্চ থেকে হঠাৎ নীচে পড়ে যান তিনি। এতে সাময়িকভাবে স্থগিত হয় নিলাম। তবে পরে আইপিএলের পক্ষ থেকে জানানো হয়, তার শারীরিক অবস্থা স্থিতিশীল। এরপর অভিজ্ঞ সঞ্চালক চারু শর্মাকে দায়িত্ব দেওয়া হয় নিলাম পরিচালনার।

প্রতি বছরের মতো এবারের আইপিএল নিলামের সময়ও তারকাদের ভিড় ছিল দেখার মতো। ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান, মেয়ে সুহানা খান। দেখা গেছে জুহি চাওলার মেয়ে জাহ্নবী মেহতাকেও। প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে গৌতম গম্ভীর, লক্ষ্মীপতি বালাজি, কোচ টম মুডিসহ অনেকেই উপস্থিত ছিলেন। তবে তাদের সকলকে ছাপিয়েও নজর কেড়ে নিলেন সুন্দরী কাব্য মরান।

কে এই কাব্য মরান? ঠিক এই প্রশ্নের জবাব খুঁজতেই ইন্টারনেট তোলপাড় করলেন নেটদুনিয়ার অনেকে। খোঁজ চলল গুগলেও। ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলের নিলামের দু’দিন শাহরুখ-সন্তানদের ছাপিয়ে নেটমাধ্যমে ভাইরাল হলেন কাব্য।

সানরাইজার্স হায়দারাবাদের জন্য বেশ বাঘা ক্রিকেটারদের আইপিএল নিলাম থেকে তুলে নিয়েছেন দলের অন্যতম মালকিন কাব্য। এডেন মার্করাম বা নিকোলাস পুরানের মতো বিদেশিদের পাশাপাশি ওয়াশিংটন সুন্দর অথবা রাহুল ত্রিপাঠীর মতো দেশি প্রতিভাধরদের এবার সানরাইজার্সের জার্সিতে দেখা যাবে। তাদের দলে টানতে কাব্যর ভূমিকা কম ছিল না।

আরও পড়ুন :: আইপিএল অকশন : সাকিবকে নিল না কোনো দল

কখনও উৎকণ্ঠা, কখনও বা উচ্ছ্বাস— নিলাম চলাকালীন ঘুরেফিরে কাব্যর নানা অভিব্যক্তি উঠে এসেছে টেলিভিশন ক্যামেরায়। সেসব দেখে নেটমাধ্যমে অনেকেরই প্রশ্ন, সানরাইজার্স হায়দারাবাদের কে এই সুন্দরী তরুণী?

এই প্রথমবার নয়। আগেও কাব্যকে নিয়ে আবেগে ভেসেছে নেটদুনিয়া। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দারাবাদের ম্যাচের সময় হায়দারাবাদের উপ্পলের স্টেডিয়ামে হাজির ছিলেন তিনি। সে সময় তো নেটমাধ্যমের লোকজন তাকে ‘রহস্যময়ী’ বলে ডাকতে শুরু করে দিয়েছিলেন।

গত দু’দিন ধরে বছর ৩০ বছরের কাব্যকে ঘিরে ফের একই উন্মাদনা দেখা গিয়েছে। সানরাইজার্সের প্রতিষ্ঠাতা কলানিধি মরানের মেয়ে কাব্য বেশ কয়েক বছর ধরেই দলের সঙ্গে যুক্ত।

শনিবার নিলামের প্রথম দিন দলের ডিরেক্টর তথা প্রাক্তন ক্রিকেটার টম মুডির পাশে বসেছিলেন কাব্য। একই টেবিলে ছিলেন দলের বোলিং মেন্টর মুথাইয়া মুরলীধরনও। তাদের পাশে বসে দলের জন্য বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বেছে নিয়েছেন তিনি।

ক্রিকেট দলের সঙ্গে কাব্যর এই যোগাযোগ অবশ্য নতুন নয়। বাবার সঙ্গে হাত মিলিয়ে পারিবারিক ব্যবসা চালাচ্ছেন। সান গোষ্ঠীর মালিকের মেয়ে পড়াশোনাকেও অবহেলা করেননি।

চেন্নাইয়ের স্টেলা মারিস কলেজ থেকে বাণিজ্যে স্নাতক হওয়ার পর এমবিএ ডিগ্রি নিতে আমেরিকায় গিয়েছিলেন কাব্য। নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের লিওনার্ড স্টার্ন স্কুল অব বিজনেস থেকে বিজনেস ম্যানেজমেন্টের পড়াশোনা শেষে দেশে ফেরেন। তারপর পারিবারিক ব্যবসার দায়িত্ব কাঁধে তুলে নেন কাব্য।

আইপিএল দল ছাড়া সান মিউজিক এবং সান টিভি’র এফএম রেডিও চ্যানেলের সঙ্গেও যুক্ত রয়েছেন কাব্য। মিডিয়া ব্যারন কলানিধির মেয়ের রাজনীতির সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

অনেকেই হয়তো জানেন না, কাব্যর বাবা সম্পর্কে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির নাতি। তবে রাজনৈতিক পরিমণ্ডলে বড় হলেও সক্রিয় রাজনীতির বদলে ব্যবসাকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন কাব্য। ডিএমকে নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দয়ানিধি মরানের ভাতিজি বাবার ব্যবসার দিকেই ঝুঁকেছেন।

আইপিএলের নিলামের সময় যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠা কাব্যকে নিয়ে অনেকেই নেটমাধ্যমে নানা কথা বলেছেন। তাদের একজনের রসিক মন্তব্য, ‘আইপিএলের নিলামে কেউ প্রীতি জিন্তার অনুপস্থিতি টেরই পাচ্ছেন না। তা পুষিয়ে দিয়েছেন কাব্য!’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button