জাতীয়

বিশ্বের ‘বৃহত্তম মন্দির’ গড়তে আড়াই কোটি টাকার জমি দান মুসলিম পরিবারের!

বিশ্বের ‘বৃহত্তম মন্দির’ গড়তে আড়াই কোটি টাকার জমি দান মুসলিম পরিবারের! - West Bengal News 24

সাম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত তৈরি করল বিহারের এক মুসলিম পরিবার। বিশ্বের ‘বৃহত্তম মন্দির’ নির্মাণের জন্য নিজেদের আড়াই কোটি মূল্যের জমি দান করলেন তাঁরা।

আদতে গুয়াহাটির বাসিন্দা ওই পরিবার বিহারের পূর্ব চম্পারণে থাকে। এই জেলারই কাইথওয়ালিয়ায় ‘বিরাট রামায়ণ মন্দির’ তৈরি করা হবে।

মন্দির নির্মাণ প্রকল্পের সঙ্গে জড়িত মহাবীর মন্দির ট্রাস্ট-এর প্রধান আচার্য কিশোর কুণাল জানিয়েছেন, ইশতিয়াক খান নামে এক ব্যবসায়ী মন্দির নির্মাণে সহযোগিতা করতে এগিয়ে এসেছেন।

তাঁর পরিবারের আড়াই কোটি টাকা মূল্যের জমি দান করছেন মন্দির নির্মাণের জন্য। এই ঘটনা সাম্প্রদায়িক সম্প্রীতির অন্যতম উদাহরণ বলে জানিয়েছেন কুণাল।

আরও পড়ুন: ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বৈঠক যোগী রাজ্যে

তিনি আরও জানিয়েছেন যে, জমি দান করার জন্য যা যা প্রক্রিয়া দরকার, আনুষ্ঠানিক ভাবে সবই হয়ে গিয়েছে। মন্দির নির্মাণের জন্য মুসলিমরা এগিয়ে না এলে স্বপ্নের এই প্রকল্প এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হত না বলেও জানিয়েছেন কুণাল।

কুণালের কথায়, ‘মন্দির গড়ার জন্য মহাবীর মন্দির ট্রাস্টের হাতে ১২৫ একর জমি রয়েছে। আরও ২৫ একর জমি পাওয়ার কথা রয়েছে তাদের।’ কম্বোডিয়ার আঙ্কোর ভাট মন্দিরের চেয়েও উঁচু হবে এই মন্দির।

বিরাট রামায়ণ মন্দির তৈরি করতে ৫০০ কোটি টাকা খরচ হবে বলে জানিয়েছেন মহাবীর মন্দির ট্রাস্ট-এর প্রধান।

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button