প্রযুক্তি

ফেসবুকে বন্ধুর সংখ্যা যেভাবে বাড়াবেন

এখন সামাজিক গণমাধ্যম ফেসবুকে মানুষ বেশি সময় অতিবাহিত করে। তবে অনেক দিন ধরেই ফেসবুক ব্যবহার করলেও অনেকের বন্ধু তালিকায় বন্ধুর সংখ্যা খুব বেশি নয়। এমনকি আপনি কাউকে বন্ধু হওয়ার জন্য রিকোয়েস্ট পাঠালেও অনেকেই তা ক্যানসেল করে দেয়।

তবে কিছুটা কৌশল অবলম্বন করলে আপনি দ্রুত সময়ের মধ্যেই ফেসবুকে অসংখ্য বন্ধু বানিয়ে ফেলতে পারবেন। চলুন দেখে নেয়া যাক বন্ধু বাড়ানো কিছু কৌশল-

১। প্রোফাইল বায়ো
প্রত্যেকেরই ফেসবুক প্রোফাইল সঠিকভাবে সাজানো দরকার। কারণ কোনো প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার পর সবাই সেই প্রোফাইল সম্পর্কে খুঁটিয়ে দেখেন। সে কারণে প্রোফাইলে বায়ো ভালো করে লেখা দরকার।

২। আইডিতে নিজের ছবি ব্যবহার করা
অনেক ফেসবুক ব্যবহারকারী রয়েছেন যারা নিজের ডিপিতে ফল, ফুল, গাছসহ বিভিন্ন ধরনের অপ্রাসঙ্গিক বস্তুর ছবি দিয়ে রাখেন। এ ক্ষেত্রেও অন্য অ্যাকাউন্টের কাছে এই ধরনের প্রোফাইলের গ্রহণযোগ্যতা কমে। এই ধরনের প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালেও অনেকে তা গ্রহণ করেন না।

আরও পড়ুন :: মাত্র ১ মিনিটেই বাড়িয়ে নিন গুগল ক্রোমের গতি

​৩। অপরিচিতকে ফ্রেন্ড রিকোয়েস্ট নয়
অপরিচিত কোনো ব্যক্তিকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট নাও হতে পারে। সেকারণে ফেসবুক যে ফ্রেন্ড সাজেশন পাঠায় সেগুলোকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারেন। সেক্ষেত্রে অ্যাকসেপ্টের সম্ভাবনা বেশি থাকে। কারণ আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট কে অ্যাকসেপ্ট করতে পারেন তার বিচারেই ওই সাজেশন তৈরি করে ফেসবুক।

৪। প্রোফাইল লক
বর্তমানে ফেসবুক প্রোফাইল লক করার ট্রেন্ড চালু হয়েছে। ফলে যে কেউ নিজের প্রোফাইল লক করে রাখতে পারেন। লক করা অবস্থায় ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে অনেকেই তা গ্রহণ করেন না। কারণ, ফ্রেন্ড রিকোয়েস্ট পেলেও প্রোফাইল সম্পর্কে কোনও স্বচ্ছ ধারণা তৈরি হয় না। এমনকি প্রোফাইল ফোটো দেখতেও সমস্যা হয়। সেকারণে এই ধরনের প্রোফাইলের ফ্রেন্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করেন না অনেকেই।

৫। ফেসবুকে নিজের মোবাইল নম্বর এড করা
ফেসবুকের সঙ্গে নিজের মোবাইল নম্বর লিঙ্ক করে রাখলে ফেসবুকের সাজেশন আরও ভালো হয়। কারণ সেই ফোন নম্বরের কনট্যাক্ট ডিটেলস ট্র্যাক করে পরিচিত মানুষদের খুঁজে বের করে ফেসবুক এবং তাদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়।

আরও পড়ুন ::

Back to top button