আন্তর্জাতিক

রাস্তায় চাকরি খুঁজে বেড়াচ্ছেন বরিস জনসন!

শিরোনাম পড়লে চোখ হয়তো মাথায় উঠে যাবে! কিন্তু ঘটনা অনেকটা এমনই! সদ্য ইস্তফা দিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। নিজের ইচ্ছার বিরুদ্ধে, অনেকটা চাপে পড়েই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে তাকে। ৭ জুলাই ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার সময় বরিস বলেছিলেন, তিনি বিশ্বের সেরা চাকরি ছেড়ে দুঃখিত। এখন সেই ‘বেকার’ বরিস নাকি ল্যাঙ্কারশায়ারের রাস্তায় চাকরি খুঁজে বেড়াচ্ছেন!

আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে মুহূর্তেই। আর তারপর থেকেই প্রায় হৈইচৈই চারিদিকে।

আরও পড়ুন :: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হতে চান বিরোধী নেতা প্রেমাদাসা

আসলে ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ থেকে বরিস জনসন পদত্যাগ করতেই চমকে দেওয়া সিদ্ধান্ত নিয়েছে ব্ল্যাকপুলের পৃথিবী বিখ্যাত মোমের মূর্তির জাদুঘর ‘মাদাম তুসো’। যেহেতু বরিস আর প্রধানমন্ত্রী নন, তাই তার মূর্তিটিকে জাদুঘর থেকে সরিয়ে ফেলা হয়েছে।

জানা গিয়েছে, সেই মূর্তিটিকেই রাখা হয়েছে ল্যাঙ্কারশায়ারের চাকরির অনুসন্ধান কেন্দ্রের বাইরে। বরিস যে চাকরি খুঁজছেন তা বোঝাতে এমন একটি বোর্ডের সামনে ইংল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রীর মূর্তিটি রাখা হয়েছে, যাতে লেখা হয়েছে ‘ভ্যাকান্সি’।

আর রাস্তার ধারের ওই মূর্তি দেখে যেমন অবাক হয়েছেন অনেকে, একই সঙ্গে পেয়েছেন মজাও। দেখা গেছে, ওই মূর্তির সঙ্গে পথচারিরা সেলফি তুলছেন। বরিসের সঙ্গে তোলা সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন তারা।

জব সেন্টারের বাইরের রাস্তায় রাখা বরিসের এই মূর্তিটি চলতি বছরের মার্চ মাসে উন্মোচন করা হয় মাদাম তুসো গ্যালারির পক্ষ থেকে। মোট ২০ জন শিল্পী সম্মিলিতভাবে মূর্তিটি তৈরি করেন। আট মাস লেগেছিল মূর্তিটি তৈরি করতে।

সূত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button