আন্তর্জাতিক

অবিশ্বাস্য! শুধু অন্যের কথা শুনে, সঙ্গ দিয়েই মাসে লক্ষাধিক টাকা আয়

কাজ বলতে যা বোঝায় তার কিছুই করেন না। ৩৮ বছর বয়সী শোজি মরিমোতো একাকী মানুষকে শুধু সঙ্গ দেন, তার সঙ্গে খাবার খান। অনুরোধ করলে তার কথাও শোনেন। আর তার জন্যই তিনি ১০ হাজার জাপানি মুদ্রা নিয়ে থাকেন প্রত্যেক ক্লায়েন্ট থেকে। সাউথ চায়না মর্নিং পোস্ট এ তথ্য জানিয়েছে।

শোজি মরিমোতো টোকিওর বাসিন্দা। তিনি নিজেকে অন্যের কাছে ভাড়া দেন। ‘ডু নাথিং রেন্ট আ ম্যান’ নামে তার টুইটার অ্যাকাউন্ট আছে। আরও আছে প্রচুর ভক্ত ও অনুসারী। জাপানে এ ধারণাটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। শোজি যা করে থাকেন তা নিয়ে কমিক বইও বেরিয়েছে। নাটকেও এরকম দৃশ্যও রাখা হচ্ছে।

সবসময় একটি ক্যাপ পরে থাকেন শোজি। আর পিঠে থাকে ব্যাগ। ক্লায়েন্টদের কোনো বিচার, তুলনা, সমালোচনা তিনি করেন না। শুধু কথা শোনেন। অনেকেই শোজির সমালোচনা করে এ কাজ ছাড়তে বলেছেন। তবে শোজি তার অবস্থানে অনড়। তার ভাষায়, ‘অনেকেই অনেক কথা বলে। চাকরি করতে বলে। আমি তাদের কথার উত্তর দেওয়ার প্রয়োজন বোধ করি না’।

একটা সময় শোজি অবশ্য চাকরি করার চেষ্টা করেছেন। কিন্তু কোথাও থিতু হতে পারেননি। এখন তিনি অভিনব এই পেশা বেছে নিয়েছেন। সববয়সী মানুষের ডাকেই সাড়া দেন শোজি। তিনি বলেন, ‌‘অনেক সময় মানুষের অনেক কথা থাকে। কষ্টের অভিজ্ঞতা থাকে। যা তারা কাছের মানুষের কাছে শেয়ার করতে চান না। তারা সেসব আমার কাছে শেয়ার করেন’।

আরও পড়ুন ::

Back to top button