রাজ্য

জেলায়, জেলায় এবার সরকারি মদের দোকান! আয় বাড়াতে নয়া উদ্যোগ নবান্নের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

জেলায়, জেলায় এবার সরকারি মদের দোকান! আয় বাড়াতে নয়া উদ্যোগ নবান্নের

বর্তমান সময়ে বাজারে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে মদের চাহিদা। কিন্ত চাহিদা অনুযায়ী যোগান দিতে হিমশিম খাচ্ছে রাজ্য। এবার সেই সমস্যা সমাধানের পাশাপাশি আয় বাড়াতে রাজ্য সরকার আনছে এক নয়া উদ্যোগ।

রাজ্য সরকার এবার সরাসরি ফ্রাঞ্চাইজির মাধ্যমে মদের দোকান খুলবে। পশ্চিমবঙ্গ রাজ্য বেভারেজ কর্পোরেশন ইতিমধ্যেই ফ্রাঞ্চাইজি খুঁজতে টেন্ডার ডেকেছে। নাম দেওয়া হচ্ছে বেভকো।

ইতিমধ্যেই উত্তরবঙ্গের তিনটি জেলা দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারকে বেছেও নিয়েছে রাজ্য সরকার। এইসব ফ্রাঞ্চাইসি গুলোতে পাওয়া যাবে দেশে তৈরি বিভিন্ন বিদেশি মদের লিকার ও দেশীয় মদ।

রাজ্যের আবগারি দফতরের বক্তব্য, এই জেলাগুলিতে একটি মদের দোকানের থেকে অন্য মদের দোকানের দূরত্ব অনেকটা। কোচবিহারে এই দূরত্ব ১১ কিলোমিটার। সেই কারণেই রাজ্য সরকারের নিজস্ব কোম্পানি বেভারেজ কর্পোরেশনকে সামনে রেখে ফ্রাঞ্চাইজি দিয়ে মদের দোকান খুলতে চায়। এতে বেআইনি ও বিষ মদকেও নিয়ন্ত্রণ করা যাবে। বাড়বে সরকারের রাজস্ব।

প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, ফ্র্যাঞ্চাইজি খোলার জন্য নির্দিষ্ট অংকের অর্থের বিনিময়ে নবান্ন থেকে ছাড়পত্র পাওয়া যাচ্ছে। রাজ্যের আবগারি দফতরকে সেই টাকা এককালীনভাবে দিতে হবে এবং এইটি ছাড়াও প্রতিবছর ফ্র্যাঞ্চাইজির ফি বাবদ কিছু অর্থ দিতে হবে।

আরও পড়ুন ::

Back to top button