রাজ্য

দেড়মাসের জন্য বন্ধ সাঁতরাগাছি সেতু, যাত্রী ভোগান্তির আশঙ্কা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Santragachi Bridge closed : দেড়মাসের জন্য বন্ধ সাঁতরাগাছি সেতু, যাত্রী ভোগান্তির আশঙ্কা - West Bengal News 24

শুক্রবার মধ্যরাত থেকেই বন্ধ হচ্ছে সাঁতরাগাছি ব্রিজের একাংশ। মেরামতির কারণে দেড় মাসের জন্য বন্ধ থাকবে এই সেতুর একাংশ। যদিও ট্রাফিক সূত্রে খবর, বিকল্প রাস্তার ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে, মেরামতির কাজ শুরু হলেই দিনে বন্ধ থাকবে ব্রিজের কলকাতামুখী লেন।

রাতে সাঁতরাগাছি সেতু দিয়ে রাত ১১টার পর থেকে ভোর পাঁচটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। পণ্যবাহী ট্রাক রাত দশটার পর কলকাতার দিক থেকে চলাচল করতে পারবে। ১৯ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই নিয়ম মেনে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হবে বলে জানা গিয়েছে।

শুক্রবার এই নিয়ে হাওড়া পুলিশ কমিশনার অফিসে বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন হাওড়া সিটি পুলিশের কমিশনার প্রবীণ ত্রিপাঠি-সহ ট্রাফিক বিভাগের উচ্চ পদস্থ আধিকারিকরা, কলকাতা পুলিশের লালবাজার ট্রাফিক কন্ট্রোলের আধিকারিকরা ও রাজ্য সরকারের পূর্ত দফতরের বাস্তুকারেরা।

এর আগে ২০১৬ সালে সেতুতে সাঁতরাগাছি অভিমুখী লেনের জয়েন্টগুলি সারানো হয়েছিল। কিন্তু কলকাতা অভিমুখী লেনের কাজ হয়নি। এই সেতু হয়ে প্রতিদিন প্রায় ৭০ হাজার গাড়ি চলাচল করে। তাই সেতুর স্বাস্থ্য ঠিক আছে কিনা, তা দেখতে পরীক্ষা করে দেখা হয়। আর খারাপ হওয়া জয়েন্টগুলি ঠিক না করলে বড়সড় দুর্ঘটনার সম্ভবনা রয়েছে। তাই মেরামতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button