রাজনীতিরাজ্য

মিঠুন-সঙ্গ বাতিল করে রাজভবনে সুকান্ত! শুরু জল্পনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

মিঠুন-সঙ্গ বাতিল করে রাজভবনে সুকান্ত! শুরু জল্পনা

পূর্ব কর্মসূচি অনুযায়ী কথা ছিল, ‘সংগঠক’ মিঠুন চক্রবর্তীকে সঙ্গে নিয়ে বঙ্গ সফরে বের হবেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কিন্তু নির্দিষ্ট দিনে বদলে গেল সেই কর্মসূচি। মিঠুন-সঙ্গ ছেড়ে সুকান্ত মজুমদার হাজির হলেন রাজভবনে। সেখানে যাওয়ার কথা ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীরও। মিঠুনের সঙ্গে রাঢ়বঙ্গ সফর বাতিল করে রাজভবনে যাওয়ায় আপাতত মিঠুনের সঙ্গী পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো।

সম্প্রতি সুকান্ত এবং শুভেন্দুর পারস্পরিক সম্পর্ক নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তবে সেই জল্পনার ইতি টানতেই কি পদ্ম শিবিরের এই উদ্যোগ? উঠেছে এই প্রশ্ন। এ বিষয়ে বিজেপির একাংশ মনে করছে, জল ঢালা নয়, বরং বুধবার সুকান্তের মিঠুনের সঙ্গে সফর বাতিল করে রাজভবনে যাওয়ার ঘটনা সেই জল্পনাকে আরও কয়েকগুণ বাড়িয়ে দিল। তা হলে কি রাজভবনে রাজ্যপালকে স্বাগত জানানোর ভার একা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপর ছাড়তে চাইছেন না বঙ্গ বিজেপির ঘোষিত প্রধান? এই প্রশ্নও উকি দিয়েছে রাজনৈতিক মহলের অন্দরে।

উল্লেখ্য, সোমবার মহিলা মোর্চার তরফে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। মিছিল শেষে ওয়াই চ্যানেলের সভায় বক্তব্য রাখার কথা ছিল শুভেন্দু, সুকান্তর। কিন্তু হঠাৎই মাঝপথে মিছিল ছেড়ে বেরিয়ে যান সুকান্ত। ওইদিনই বিকেলে দলের হেস্টিংস কার্যালয়ে পদাধিকারীদের বৈঠকে সুকান্ত থাকলেও গড়হাজির ছিলেন শুভেন্দু।

এরপর মঙ্গলবার বিধানসভায় বিধায়কদের সঙ্গে বৈঠকের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল সুকান্তর। তার আগে বিধানসভায় বিরোধী দলনেতার নেতৃত্বে ডেঙ্গি নিয়ে প্রতিবাদ কর্মসূচিতে শামিল হন বিজেপি বিধায়করা। তবে সুকান্ত ঢোকার আগেই বিধানসভা ছেড়ে বেরিয়ে যান শুভেন্দু।

বর্তমান ঘটনা প্রবাহকে কেন্দ্র করে দুই নেতার পারস্পরিক সম্পর্কের চর্চা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

আরও পড়ুন ::

Back to top button