অপরাধ

রাত হতেই কাজের বদল, কল সেন্টারের আড়ালে শুরু অন্য খেলা! আটক বহু

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রাত হতেই কাজের বদল, কল সেন্টারের আড়ালে শুরু অন্য খেলা! আটক বহু

ফের কল সেন্টারের আড়ালে প্রতারণা চক্র চালানোর হদিশ মিলেছে। এবার ঘটনাটি হাওড়ার। অভিযোগ, ডোমজুরের আইটি পার্কে অফিস খুলে রমরমিয়ে চলছিল আন্তর্জাতিক প্রতারণা চক্র।

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগ, ডোমজুড় থানার অন্তর্গত অঙ্কুরহাটি এলাকায় পশ্চিমবঙ্গ ওয়েবেল আইটি পার্ক ভবনে হানা দেয়। মোট ৫৭ জনকে আটক করে পুলিশ।

হাওড়ায় বসে বহু বিদেশি কল করা হচ্ছে। গোয়েন্দা দপ্তরের আধিকারিকরা এই খবর পাওয়া মাত্রই সেই কল বা মোবাইল IMEI নম্বর ট্র্যাক করে এলাকার হদিশ পান। জানা যায়, প্রতিদিন রাত হতেই শুরু হয় ফোন কল।

বেশিরভাগই আমেরিকার বিভিন্ন নাগরিককে কল করে চলছিল প্রতারণার ব্যবসা। তবে ডোমজুড়ে বসে কল করলেও গ্রাহকদের কাছে সেই কল যেত আমেরিকার নম্বর থেকেই। এমনটাই দাবি আধিকারিকদের।

তবে কী ধরণের প্রতারণা চলছিল, সে বিষয়ে এখনও পর্যন্ত সঠিকভাবে কিছু জানা যায়নি। ইতিমধ্যেই তা খতিয়ে দেখা হচ্ছে। তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয়েছে ৪৬ টি কম্পিউটার, হেডফোন, অন্যান্য ইলেকট্রনিক দ্রব্যাদি ও কিছু নথিপত্র। ধৃতদের মধ্যে রয়েছে মূল অভিযুক্ত সোমনাথ দুবে, গুজরাতের বাসিন্দা।

উত্তর পূর্ব ভারতের বেশ কিছু তরুণ-তরুণীদের নিয়ে এই প্রতারণা চক্রের ফাঁদ পেতেছিল বলে অভিযোগ। অভিযুক্তরা নিজেদের ‘অ্যামাজন কাস্টমার সাপোর্ট’ স্টাফ বলে পরিচয় দিত।

এরপর বিদেশের বিভিন্ন ব্যক্তিকে ফোন করে আর্থিকভাবে প্রতারিত করত বলে অভিযোগ।

আরও পড়ুন ::

Back to top button