রাজ্য

ক্ষমতায় এলেই লক্ষ্মীর ভান্ডারে ২০০০ টাকা করে দেওয়া হবে : সুকান্ত

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ক্ষমতায় এলেই লক্ষ্মীর ভান্ডারে ২০০০ টাকা করে দেওয়া হবে : সুকান্ত

প্রতিশ্রুতি মতো একুশে নির্বাচনে জেতার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মা-বোনেদের জন্য নিয়ে হাজির হয়েছেন লক্ষ্মীর ভাণ্ডার। কিন্ত মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভান্ডারকে প্রায়ই কটাক্ষ করেন এ রাজ্যের গেরুয়া শিবিরের নেতৃত্ব। এবার পঞ্চায়েত নির্বাচনের আগেই সেই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে হাতিয়ার করেছে গেরুয়া শিবির। এই প্রকল্পের ভাতার পরিমান ৫০০ থেকে বাড়িয়ে ২০০০ টাকা করার প্রতিশ্রুতি দিতে শোনা গেল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মুখে।

পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় শনিবার পঞ্চায়েত কর্মী সম্মেলন উপলক্ষে এক সভামঞ্চের আয়োজন করে বিজেপি। সেই সভা মঞ্চ থেকেই সুকান্ত ঘোষণা করেন যে, রাজ্য বিজেপি সরকার এলেই টাকার পরিমাণ ৫০০ থেকে বাড়িয়ে ২০০০ করা হবে।

তবে প্রতি মাসে মহিলাদের শুধু ২০০০ টাকা করে দেওয়াই নয়, এর পাশাপাশি তিনি এও বলেন, ‘ক্ষমতায় এলে রাজ্যে শিল্পায়ন-সহ বহু কর্মসংস্থানের ব্যবস্থা করবে বিজেপি সরকার।’

রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে সুকান্ত আরও বলেন, ‘এই সরকারের রাজ্যের উন্নয়নের দিকে কোনও নজর নেই। ভোট ব্যাঙ্কের স্বার্থে শুধু দান খয়রাতি করে চলেছে। এতে রাজ্যের অর্থনৈতিক পরিস্থিতি ক্রমশ সংকটের পথে নিয়ে যাচ্ছে। রাজ্যে সার্বিক উন্নয়নে বিকল্প বিজেপিই।’

এদিকে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ‘পঞ্চায়েত নির্বাচনের আগে মহিলাদের নজর টানার লক্ষ্যেই ২ হাজার টাকার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। কারণ, সাম্প্রতিক নির্বাচনের ফলাফলে  দেখা গিয়েছে রাজ্যের মহিলাদের একটি বড় অংশ তৃণমূল কংগ্রেসকেই সমর্থন করেছে। তাই মহিলাদের ভোট ব্যাঙ্কে পতন ঘটাতেই লক্ষ্মীর ভান্ডারের টাকা একলাফে ৫০০ থেকে বাড়িয়ে ২০০০ টাকা করার ঘোষণা করা হয়েছে’।

আরও পড়ুন ::

Back to top button