রাজ্য

কলকাতায় পড়তে চলেছে জাকিয়ে ঠাণ্ডা, কবে থেকে জেনে নিন

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

West Bengal Weather Update : কলকাতায় পড়তে চলেছে জাকিয়ে ঠাণ্ডা, কবে থেকে জেনে নিন - West Bengal News 24

শীতবিলাসীদের জন্য সুখবর। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে জাঁকিয়ে শীতের সম্ভাবনা রাজ্যে। ডিসেম্বরের ১০ তারিখ নাগাদ তাপমাত্রা আর নামতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। তার আগে আপাতত রাজ্যে হাড় কাঁপানো শীতের কোনও সম্ভাবনা নেই।

তাপমাত্রা ওঠানামা করলেও অবাধ উত্তুরে হাওয়ায় আরও ৪-৫ দিন রাজ্যে শীতের আমেজ অনুভূত হবে। এমনটাই পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। পশ্চিমের জেলাগুলিতে কলকাতা থেকে ৩-৪ ডিগ্রি তাপমাত্রা কম থাকতে পারে। তবে খুব একটা ঠান্ডা পড়ার সম্ভাবনা আপাতত নেই। উত্তরবঙ্গেও তাপমাত্রা স্বাভাবিক বা তার নীচেই থাকবে।

সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক। গতকাল ছিল ১৬.৫  ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

অন্যদিকে, এই মুহূর্তে উত্তর বঙ্গোপসাগরে দুটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। একটি আরব সাগরে, অন্যটি বঙ্গোপসাগরে। আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

এছাড়া কেরল তামিলনাড়ু ও লাক্ষাদ্বীপ সংলগ্ন এলাকায় আগামী ৪-৫ দিন বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কর্নাটক ও অন্ধপ্রদেশের কিছু এলাকায়।

আরও পড়ুন ::

Back to top button