রাজনীতিরাজ্য

সমবায় ভোটকে কেন্দ্র করে তমলুকে তৃণমূল-বিজেপির সংর্ঘষ, পুলিশের লাঠি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সমবায় ভোটকে কেন্দ্র করে তমলুকে তৃণমূল-বিজেপির সংর্ঘষ, পুলিশের লাঠি

স্থানীয় সমবায় নির্বাচনকে ঘিরে অশান্ত পরিস্থিতি পূর্ব মেদিনীপুরের তমলুক। রবিবার ভোট নিয়ে তৃণমূলের সঙ্গে সিপিএম-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে মাতঙ্গিনী ব্লকের খারুই। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশকে লাঠি চার্জ করতে হয় বলে জানা গিয়েছে। এলাকায় মোতায়েন করা হয় পুলিশ পিকেট।

খারুই-গঠরা সমবায়ে মোট ৪৩টি আসন। ৪৩টি আসনেই প্রার্থী দিয়েছে তৃণমূল। একইসঙ্গে নন্দকুমার এবং মহিষাদলের মতো হাত ধরাধরি করে প্রার্থী দিয়েছে বাম-বিজেপিও। বিজেপির অভিযোগ, তাদের ভোটারদের ভয় দেখিয়ে বুথ স্লিপ ছিনিয়ে নেওয়া হচ্ছে। এই নিয়ে প্রথমে দুই শিবিরের মধ্যে বচসা বাধে। নিমেষেই তা সংঘর্ষের আকার নেয়। পরিস্থিতি আয়ত্তে আনতে লাঠি চালায় পুলিশ। যদিও বাম এবং বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

রাজনৈতিক মহলের দাবি, রাজ্যে পঞ্চায়েত ভোটের আগেই অশান্তির আঁচ টের পাওয়া যাচ্ছে। সমবার নির্বাচনকে কেন্দ্র করে অনেক অঙ্কই বদলে দিয়েছে পূর্ব মেদিনীপুর। কোনও কোনও জায়গায় বিজেপির সঙ্গে জোট করে সমবায় দখল করেছেন সিপিএম। আবার বেশ কিছু জায়গায় তৃণমূলের পাশে দাঁড়িয়েছে সিপিএম। এমনটাই অভিযোগ উঠেছে।সম্প্রতি জেলার এক সমবায় ভোটে শাসক তৃণমূলের হাত শক্ত করেছিলেন বামেরা।

আরও পড়ুন ::

Back to top button