শিক্ষা

ইন্টারভিউ হবে ক্যামেরাবন্দি, বিতর্ক এড়াতে নজিরবিহীন সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ইন্টারভিউ হবে ক্যামেরাবন্দি, বিতর্ক এড়াতে নজিরবিহীন সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের

নজিরবিহীন পদক্ষেপ প্রাথমিক শিক্ষা পর্ষদের। প্রাথমিক শিক্ষক নিয়োগের (Recruitment) ইন্টারভিউতে (Interview) স্বচ্ছতা আনতে নজিরবিহীন পদক্ষেপ। ইন্টারভিউ হবে ক্যামেরাবন্দি। ডকুমেন্ট ভেরিফিকেশন এবং অ্যাপটিটিউড টেস্টও ধরা হবে ক্যামেরায়।

মূলত নিয়োগ নিয়ে কোনও অভিযোগ না ওঠে তার জন্য ক্যামেরাবন্দি করার সিদ্ধান্ত বলেই পর্ষদ সূত্রে খবর। অ্যাকাডেমিক কোয়ালিফিকেশনের ক্ষেত্রে চাকরি-প্রাথীদের তরফে যে যে ডকুমেন্টগুলি (Documents) পেশ করা হবে তার প্রত্যেকটি ভিডিওগ্রাফি করা হবে বলে সূত্রের খবর। এর জন্য সময় খানিকটা বেশি লাগবে বলেই মত পর্ষদের আধিকারিকদের।

অন্যদিকে ডিসেম্বর এর শেষ সপ্তাহ থেকেই প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করছে পর্ষদ। আগামী ২৭ ডিসেম্বর (December) প্রথম পর্যায়ে ইন্টারভিউ নিতে চলেছে পর্ষদ। ওইদিন ২০০’র বেশি চাকরি প্রার্থীর ইন্টারভিউ নেবে পর্ষদ। বুধবার এই মর্মে বিজ্ঞপ্তি (Notice) দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে।

জেলায় জেলায় নয়, ইন্টারভিউ হবে এবার কলকাতাতেই। প্রাথমিক শিক্ষা পর্ষদের শিক্ষক নিয়োগের ইন্টারভিউতে ((Recruitment) গুরুত্বপূর্ণ বদল আনল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এতদিন ধরে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া জেলা বিদ্যালয় , প্রাথমিক শিক্ষক সংসদের অফিসগুলিতে নেওয়া হত। কিন্তু এবার থেকে সেই নিয়মের বদল আনল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কলকাতাতেই একাধিক টেবিল করে নেওয়া হবে ইন্টারভিউ।

আরও পড়ুন ::

Back to top button