সম্পর্ক

যে কারণে স্ত্রীর প্রতি আকর্ষণ হারায় স্বামী

যে কারণে স্ত্রীর প্রতি আকর্ষণ হারায় স্বামী

ভালোবেসে বিয়ে, এরপর হয়তো দেখা যায়, সেই ভালোবাসা একটা সময় ফাঁকা হতে শুরু করেছে। হয়তো স্ত্রীর প্রতি আকর্ষণ অনুভব করছেন না স্বামী। এরকমটা যে একদমই ঘটে না, তা কিন্তু নয়। বরং মাঝে মাঝেই এমনটা দেখা যায়।

কেন নারীর প্রতি আকর্ষণ হারায় পুরুষ, সেটা জানা নেই অনেকের। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে-

অনিরাপদ মনে হলে
অনেক নারী আছে, যারা ভীষণ সন্দেহবাতিক। স্বামীকে সবকিছুতেই সন্দেহ করে। এই সন্দেহবাতিক স্বভাব যদি মাত্রা ছাড়িয়ে যায়, তবে সেটি অপরজনের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়াতে পারে। এমন নারীর কাছে পুরুষ নিজেকে অনিরাপদ ভাবতে শুরু করে। সন্দেহের পেছনে সত্যি কোনো কারণ থাকলে, সেটা ভিন্ন কথা। তবে কারণ ছাড়া সন্দেহ যদি করতেই থাকে, তবে সেই নারীর প্রতি পুরুষ আকর্ষণ হারিয়ে ফেলে।

আরও পড়ুন :: দাম্পত্য সম্পর্কে ফাটল ধরাচ্ছে স্মার্টফোন : সমীক্ষা

অতিরিক্ত আবেগ
আবেগ ছাড়া ভালোবাসা হয় না। কিন্তু সেই আবেগ নিয়ন্ত্রণহীন হলে মুশকিল। কারণ তখন তা অপরপক্ষের জন্য বিরক্তির কারণ হতে পারে। নারীর অতিরিক্ত আবেগ পুরুষের জন্য বোঝা হতে পারে। ফল বিরক্তি থেকে বাড়ে অনাগ্রহ। সেখান থেকে কমতে থাকে আকর্ষণ।

সম্মানবোধ না থাকলে
পারস্পরিক সম্মানবোধ না থাকলে কোনো সম্পর্কই টিকতে পারে না। যেকোনো একজন যদি সঙ্গীকে অসম্মান করে, তবে তা অপরজনের জন্য কোনো সুখকর ঘটনা নয়। এমনটা চলতে থাকলে ধীরে ধীরে আকর্ষণ চলে যাবে, বাড়বে দূরত্ব। কোনো পুরুষ যদি তার স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে, তবে হতে পারে সেই নারী হয়তো তাকে সম্মান করে কথা বলে না।

আরও পড়ুন :: যে তিন সময় শারীরিক সম্পর্ক করা মারাত্মক ক্ষতি

জোর করলে
জোর করে কোনো কিছুই হয় না। ভালোবাসাও তার ব্যতিক্রম নয়। ভালোবাসার মতো একটি সম্পর্ক তৈরি করতে পারস্পরিক টান থাকা লাগে। কিন্তু কোনো নারী যদি জোর করে ভালোবাসা পেতে চায়, তখন পুরুষ তার প্রতি আকর্ষণ অনুভব করে না। ফলে দূরত্ব বাড়তে থাকে।

আরও পড়ুন ::

Back to top button