রাজ্য

বিদায় ঘণ্টা নয়, কামব্যাক শীতের, বৃহস্পতিবার থেকে পারদ পতন, পূর্বাভাস আইএমডি’র

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বিদায় ঘণ্টা নয়, কামব্যাক শীতের, বৃহস্পতিবার থেকে পারদ পতন, পূর্বাভাস আইএমডি'র

সোমবার থেকে ফের শীতের ইনিংস হালকা হলেও ফিরবে আর সেই কথা রেখে কাঁটায় কাঁটায় সোমবার ভোর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে (South Bengal) শিরশিরে ঠান্ডার ইনিংস শুরু হয়ে গেল৷ বৃহস্পতিবার থেকে তাপমাত্রার (Temparature) পতন হবে এমনটাই পূর্বাভাস দিচ্ছে আইএমডি৷

সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মতো৷ আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ৷ এদিকে সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ এবং মাঝেমাঝে হালকা মেঘের ছায়া ঘোরাফেরা করবে৷মঙ্গল ও বুধবার সামান্য বাড়বে তাপমাত্রা (Temparature)।কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। সকালে রাতে হালকা শীতের আমেজ।

দিনের বেলায় কার্যত শীত উধাও। এই সপ্তাহে শীতের স্পেল আসতে চলেছে। ফিরবে দিনভর শীতের আমেজ। ইন্ডিয়া মেটিওরোলজিক্যাল অনুসারে, এদিকে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পূর্ব নিরক্ষীয় ভারত মহাসাগরে (Indian Ocean) একটি নিম্নচাপ জারি করছে। যার কারণে ১ ফেব্রুয়ারি দক্ষিণ তামিলনাড়ুর (Tamilnadu) বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

আফগানিস্তান (Afganistan) এবং এর আশেপাশের অঞ্চলে একটি তীব্র পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। এর প্রভাব চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। যার কারণে পশ্চিম হিমালয় অঞ্চলে হালকা থেকে ভারী বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার পর্যন্ত পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং পশ্চিম উত্তর প্রদেশে (Uttar Pradesh) ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে দিল্লি (Delhi) ও তার আশেপাশের এলাকায়। গত ২৪ ঘণ্টায়, পূর্ব রাজস্থান, গুজরাতের (Gujrat) কিছু জায়গায় এবং জম্মু, কাশ্মীর, লাদাখ, গিলগিট, বাল্টিস্তান, মুজাফফরাবাদের অনেক জায়গায় বিচ্ছিন্নভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে।

আইএমডি অনুসারে, পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিম ভারতের (North West India) অনেক অংশে সর্বনিম্ন তাপমাত্রায় কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই এবং পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পাবে।

আরও পড়ুন ::

Back to top button