রাজ্য

আগামী সপ্তাহে বুধবারের পর থেকে পারদ ক্রমশ উর্ধ্বমুখী, কার্যত শীতের বিদায়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

আগামী সপ্তাহে বুধবারের পর থেকে পারদ ক্রমশ উর্ধ্বমুখী, কার্যত শীতের বিদায়

বাংলা বিহার ওড়িশায় কুয়াশার দাপট। ফের বাড়ল রাতের তাপমাত্রা (Temparature)। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কুয়াশার প্রভাব। ঘন কুয়াশা উত্তরবঙ্গে (North Bengal)। দার্জিলিং ছাড়া কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘণ্টায় আরও বাড়বে তাপমাত্রা। সোমবার থেকে পারদ ফের নিম্নমুখী। বুধবারের পর থেকে পারদ ক্রমশ উর্ধ্বমুখী হবে, কার্যত শীতের বিদায়। কলকাতায় সকালে কুয়াশা, পরে পরিষ্কার আকাশ। সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ উধাও। কাল আরও কিছুটা বাড়তে পারে তাপমাত্রা (Temparature)। বৃষ্টির সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গে (North Bengal) ঘন কুয়াশার দাপট। পার্বত্য এলাকার জেলায় বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং কালিম্পং-এ হালকা বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে হালকা মাঝারি কুয়াশা। ঘন কুয়াশা হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার কিছু অংশে। দক্ষিণবঙ্গে (South Bengal) উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুরে কুয়াশার সম্ভাবনা বেশি। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটারে নেমে আসতে পারে।

উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব। সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা অবস্থান করছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। পঞ্জাব ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। আগামী মঙ্গলবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। শনি ও রবিবার উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য ও সমতল এলাকায় দমকা হাওয়া বইবে ৩০ কিলোমিটার গতিবেগ পর্যন্ত।

আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা কাশ্মীর ভ্যালি জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচলপ্রদেশ, এবং উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়। পঞ্জাব, চন্ডীগড় এবং হরিয়ানার কিছু অংশে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় বিহার ও ওড়িশার বেশ কিছু এলাকায় ঘন কুয়াশার দাপট। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কমবে অসম, মেঘালয় এবং ত্রিপুরা রাজ্যে। আগামী দু-তিন দিন ঘন কুয়াশার দাপট থাকবে সিকিম এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায়।

আরও পড়ুন ::

Back to top button