রাজনীতিরাজ্য

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সুর বদল! খুশি চেপে রাখছেন না শুভেন্দু , অন্যদিকে চুপ সুকান্ত

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সুর বদল! খুশি চেপে রাখছেন না শুভেন্দু , অন্যদিকে চুপ সুকান্ত

রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সুর বদল। রাজ্য বিজেপির দুই সেনাপতির দুই মুখ। খুশি চেপে রাখছেন না শুভেন্দু (Suvendu Adhikari)। আবার প্রতিক্রিয়া এড়াচ্ছেন সুকান্ত (Sukanta Majumdar)। রাজ্যপালের সুর বদলের কৃতিত্ব নিয়েও শুরু হয়েছে দড়ি টানাটানি।

গত শনিবার সকালে রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দীর্ঘ ৪৫ মিনিট বৈঠক করার পর আশ্বস্ত হয়ে ফিরেছিলেন সুকান্ত। ঘনিষ্ঠ মহলে তখনই সুকান্ত (Sukanta Majumdar) বলেছিলেন, আশা করছি দু’ একদিনের মধ্যেই পরিবর্তন দেখতে পাবেন। এরপর সেদিন বিকালে সুর বদল ঘটল রাজ্যপালের। এর কয়েক ঘণ্টা পরেই রাজভবন থেকে রাজ্যপালের প্রেস বিবৃতি প্রকাশ করে রাজ্য সরকারের একগুচ্ছ সিদ্ধান্ত নিয়ে কড়া অবস্থান স্পষ্ট করে দেয় রাজভবন। সচিব নন্দিনী চক্রবর্তীকে রাজভবন থেকে সরিয়ে দেওয়ার জন্য নবান্নকে (Nabanna) সুপারিশ করেন রাজ্যপাল।

রাজ্যপালের সচিব নন্দিনী চক্রবর্তীকে (Nandini Chakrabarty) রাজভবন থেকে সরানো, আর উপাচার্য নিয়োগ নিয়ে বিজেপির যুক্তিকে সমর্থন করায় রাজ্যপালকে নিয়ে বিজেপি এখন মোটের উপরে খুশি। কিন্তু, তা নিয়ে প্রতিক্রিয়া এড়িয়ে গিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। যদিও, বিরোধী দলনেতা কোনও রাখঢাক না করেই বলেছেন আমার বিশ্বাস উনি (রাজ্যপাল) এবার ট্রাকে ফিরছেন। শুভেন্দুর এই দাবিকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

রাজ্যপালের আচমকা সুর বদলে পাল্টা সুর চড়াতে শুরু করেছে তৃণমূল। তৃণমূলের মুখপাত্র কূণাল ঘোষ বলেছেন, ‘রাজ্য সরকারের সঙ্গে সুসম্পর্কের বদলে, রাজ ভবনকে যদি কেউ বিজেপির রঙ্গমঞ্চ বানাতে চায়, প্রাক্তন আমলাদের পরামর্শদাতা হিসাবে নিয়োগ করতে চায়, তাহলে প্রয়োজনে ভাষা ও মেজাজ বদলাবে তৃণমূল।’

অন্যদিকে, মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের সঙ্গে আনন্দ বোসের ‘সুসম্পর্ক’-কে শুরু থেকেই সন্দেহের চোখে দেখছিল বিজেপি। হাতেখড়ি থেকে রাজ্যপালের ভাষন – এ সবের পর রাজ্যপালকে নিয়ে আবার তোপ দাগা শুরু করে বিজেপি। রাজ্যপালকে কার্যত হুঁশিয়ারি দিয়েই শুভেন্দু (Suvendu Adhikari) বলেছিলেন, মুখ্যমন্ত্রীর ফাঁদে পড়বেন না।

আরও পড়ুন ::

Back to top button