রাজ্য

আমজনতার অভিযোগের কতটা নিস্পত্তি? জানতে ১৫টি দফতরের সচিবদের নিয়ে গ্রিভেন্স সেলের বৈঠকে মুখ্যমন্ত্রী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : আমজনতার অভিযোগের কতটা নিস্পত্তি? জানতে ১৫টি দফতরের সচিবদের নিয়ে গ্রিভেন্স সেলের বৈঠকে মুখ্যমন্ত্রী - West Bengal News 24

পঞ্চায়েত ভোটের (Panchayet Election) আগেই সাধারণ মানুষের অভিযোগের নিষ্পত্তিকে অগ্রাধিকার দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দিকে লক্ষ্য রেখে সোমবার গুরুত্বপূর্ণ বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের ১৫টি দফতরের সচিবদের নিয়ে গ্রিভেন্স সেল নিয়ে বিশেষ বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

দফতরগুলি সাধারণ মানুষের কাছ থেকে বিভিন্ন সময় যে অভিযোগগুলি আসছে সেই অভিযোগ গুলি নিষ্পত্তি কতটা দ্রুত করছে সেই বিষয়ে জানতে চাইবেন মুখ্যমন্ত্রী (Chief Minister)। জেলাগুলির সঙ্গে দফতর গুলির সমন্বয় কতটা হচ্ছে এই অভিযোগ নিষ্পত্তি করার জন্য , সে বিষয়ে জানতে চাইবেন তিনি।

রাজ্যে ক্ষমতা আসার পর থেকে মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সাধারণ মানুষের অভিযোগ জানানোর জন্য গ্রিভেনস সেল তৈরি করেন। অভিযোগ জানানোর নির্দিষ্ট সময়সীমার মধ্যেই সেই অভিযোগের নিষ্পত্তি করার কথাও বলা হয়েছে।

দুয়ারে সরকার (Duyare Sarkar) কর্মসূচির বিভিন্ন প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে জেলায় জেলায় গিয়ে উপভোক্তাদের হাতে তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্প্রতি মুখ্যসচিব এই অভিযোগের নিষ্পত্তির প্রেক্ষিত নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে করেছেন। সম্প্রতি একাধিক জেলায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এই বৈঠক থেকে পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) আগে অভিযোগের নিষ্পত্তি করার গতি যাতে আরও বাড়ানো যায় সেই বিষয়ে দফতর গুলিকে নির্দিষ্ট কিছু নির্দেশ দিতে পারেন মুখ্যমন্ত্রী (Chief Minister)। ইতিমধ্যেই বিভিন্ন দফতরের তরফে অভিযোগের কত নিষ্পত্তি করা হয়েছে সে নিয়েও দফতরগুলি পৃথকভাবে বৈঠক করেছে।

সব মিলিয়ে এদিন যে মুখ্যমন্ত্রীর এই বৈঠক বিশেষ নজরে থাকছে রাজ্য রাজনীতির। সাধারণ মানুষের অভিযোগে নিষ্পত্তি নিয়ে এই পর্যালোচনা বৈঠক রাজনৈতিকভাবে ও প্রশাসনিকভাবে বিশেষ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button