রাজ্য

সাগরদিঘি কেন্দ্রে বিধানসভা উপনির্বাচন, ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, বুথে দিল্লি থেকে নজরদারি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Sagardighi By-election : সাগরদিঘি কেন্দ্রে বিধানসভা উপনির্বাচন, ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, বুথে দিল্লি থেকে নজরদারি - West Bengal News 24

কড়া নিরাপত্তায় এদিন সাগরদিঘি (Sagardighi) কেন্দ্রে বিধানসভা উপনির্বাচনের (By Election) জন্য ভোটগ্রহণ। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছেড়ে সকাল থেকেই মোটামুটি শান্তিতেই চলছে ভোটগ্রহণ পর্ব। সাগরদিঘি উপনির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে আধা সামরিক বাহিনী মোতায়েন রয়েছে। ২৪৬ টি ভোটকেন্দ্র রয়েছে।

সোমবার নির্দিষ্ট সময়মতো সাগরদিঘির প্রতিটি বুথে শুরু হয় ভোটগ্রহণ। ভোট শুরুর মাত্র কিছুক্ষণের মধ্যে হোসেনপুরের ২১০ এবং ২১১ নম্বর বুথে অশান্তির পরিবেশ। কংগ্রেস প্রার্থী (Congress Candidate) বাইরন বিশ্বাস বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করেছেন বলেই অভিযোগ। তাঁকে লক্ষ্য করে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়া হয়।

যদিও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ মানতে নারাজ কংগ্রেস প্রার্থী (Congress Candidate) । তিনি বলেন, “পুলিশ দিয়ে প্রথমে আটকানোর চেষ্টা করেছিল। পারেনি। আর কোনও উপায় নেই। তাই এখন বলছে আমি বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করেছি।”

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পোষ্টাল ভোটার সংখ্যা ১৫৩২ জন। যার মধ্যে ৯৪০ জন পুরুষ ও ৫৯২ জন মহিলা রয়েছে। সার্ভিস ভোটার রয়েছেন ২৮৯ জন যার মধ্যে পুরুষ ২৮০ জন, মহিলা ৯ জন বলে জানা গিয়েছে। সাগরদিঘি (Sagardighi) ভোটের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

বুথগুলিকে ভাগ করা হয়েছে ২২ টি সেক্টরে। থাকছে ২২ টি কুইক রেসপন্স টিম। প্রত্যেক বুথেই থাকছে ক্যামেরা। হবে ওয়েব কাস্টিং। দিল্লি থেকে বুথে চলবে নজরদারি। নির্বাচনের জন্য ইতিমধ্যেই মোতায়েন হয়েছে ৩০ কোম্পানি সিআরপিএফ।

আরও পড়ুন ::

Back to top button