রাজ্য

রাজ্যের গ্রামীণ রাস্তা নির্মাণ ও সংস্কারে ‘রাস্তাশ্রী’ প্রকল্পের শিল্যান্যাসে ব্যাপক প্রচারাভিযানের নির্দেশ নবান্নের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Rastashree Prakalpa : রাজ্যের গ্রামীণ রাস্তা নির্মাণ ও সংস্কারে ‘রাস্তাশ্রী’ প্রকল্পের শিল্যান্যাসে ব্যাপক প্রচারাভিযানের নির্দেশ নবান্নের - West Bengal News 24

রাজ্যের গ্রামীণ রাস্তা নির্মাণ ও সংস্কারে ‘রাস্তাশ্রী’ প্রকল্পের শিল্যান্যাসে ব্যাপক প্রচারাভিযানে নামার জন্য জেলাশাসকদের (District Magistrate) রূপরেখা তৈরি করে দিল নবান্ন (Nabanna)। পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) কথা মাথায় রেখে যাতে মানুষের কাছে বার্তা দেওয়া যায় রাজ্য সরকার নিজের পয়সায় এই রাস্তা সংস্কার ও নির্মাণের কাজ করছে। আগামী ২৮ মার্চ এই শিলান্যাসের দিনক্ষণ আপাতত স্থির হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যের প্রায় ৮০০০ রাস্তার শিলন্যাস ও নির্মাণ কর্মসূচি নেওয়া হয়েছে। রাজ্য বাজেটে এজন্য তিন হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কেন্দ্রীয়ভাবে এই শিলন্যাস করবেন। তার আগে প্রতিটি গ্রাম পঞ্চায়েত যে রাস্তা সংস্কার বা নির্মাণ কাজ হবে সেখানকার গুরুত্বপূর্ণ স্থানে অন্তত কুড়িটি হোর্ডিং, ফ্লেক্স ও পোস্টার দিতেই হবে।

এই পোস্টারে রূপরেখাও নবান্ন (Nabanna) তৈরি করে দেবে। স্থানীয়ভাবে রাস্তার নাম, গ্রামের নাম এবং রাস্তা সর্ম্পকিত বিস্তারিত তথ্য পোস্টার ও হোর্ডিংয়ে রাখতে হবে। ব্লক, মহকুমা ও জেলা সদর দফতরেও অনুরূপ প্রচার করতে হবে।

প্রতিটি গ্রাম পঞ্চায়েত, ব্লক ,মহকুমা ও জেলাস্তরে কোথায় প্রশাসন থেকে এই সমাবেশের আয়োজন করা হচ্ছে এবং সেখানে কোন জনপ্রতিনিধি ও প্রশাসনিক আধিকারিক থাকবেন তার বিস্তারিত রিপোর্ট শনিবার ১৭ মার্চের মধ্যে পথশ্রী-রাস্তাশ্রী পোর্টালে আপলোড করতে হবে। জেলা তথ্য আধিকারিকের সঙ্গে আলোচনা করে এই শিলন্যাস নিয়ে অতিরিক্ত প্রচারের কর্মসূচিও সম্ভবমত নিতে হবে।

মুখ্যমন্ত্রী (Chief Minister) কেন্দ্রীয়ভাবে এর শিলন্যাস করলেও ওই সময় প্রতিটি গ্রাম পঞ্চেয়েত, ব্লক,মহকুমা ও জেলা সদরে দফতরেও এই শিলান্যাসকে কেন্দ্র করে জনপ্রতিনিধিদের নিয়ে জমায়েত করতে হবে। জমায়েতে স্থানীয় প্রশাসনের কর্তারাও থাকবেন।

আরও পড়ুন ::

Back to top button