রাজ্য

নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেপ্তার কুন্তল-শান্তনু, ইডির নজরে ‘প্রভাবশালী’ প্রসঙ্গ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Santanu Banerjee : নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেপ্তার কুন্তল-শান্তনু, ইডির নজরে ‘প্রভাবশালী’ প্রসঙ্গ - West Bengal News 24

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের এর হাতে ধৃত হুগলির বলাগড়ের যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে (Santanu Banerjee) জেরা করে ‘প্রভাবশালীদের’ প্রসঙ্গে জানতে পারলেন তদন্তকারীরা।

ইডি (Enforcement Directorate) সূত্রে খবর , জেরায় শান্তনু দাবি করেছেন, কয়েক জন প্রভাবশালীর নির্দেশে কাজ করেছেন তিনি। কুন্তলকে সেই নির্দেশ কার্যকর করার দায়িত্ব তিনি দিতেন বলেও দাবি করেছেন ধৃত যুবনেতা। শান্তনু , তাঁর স্ত্রী এবং তাঁদের সংস্থার সঙ্গে সম্পর্কিত অন্তত ২০টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দিয়েছে ইডি (Enforcement Directorate) ।

অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করার অর্থ হল, সেই খাতা থেকে নতুন কোনও লেনদেন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করে দেওয়ার প্রক্রিয়া। ইডি (Enforcement Directorate) সূত্রের খবর, ‘ফ্রিজ’ হওয়া অ্যাকাউন্টগুলিতে সব মিলিয়ে ১ কোটি টাকারও বেশি গচ্ছিত রয়েছে। সেই টাকা কোথা থেকে এল, কোথায় গেল, কবে গেল, তা-ও তদন্ত করে দেখা হচ্ছে।

ইডি (Enforcement Directorate) সূত্রে খবর, জেরায় শান্তনু (Santanu Banerjee) তাদের কাছে দাবি করেছেন , কয়েক জন প্রভাবশালীর নির্দেশেই তিনি ‘সব কাজ’ করেছেন। হুগলিরই আর এক ধৃত যুবনেতা কুন্তল ঘোষ, যাঁকে নিয়োগ কাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ বলে দাবি করেছিলেন শান্তনু (Santanu Banerjee), তাঁর মাধ্যমে প্রভাবশালীদের দেওয়া নির্দেশ কার্যকর করানো হত বলেও তদন্তকারীদের জানিয়েছেন তিনি। জানান। যদিও শুক্রবার শান্তনুর (Santanu Banerjee) অভিযোগ উড়িয়ে দিয়ে কুন্তল পাল্টা জানান, ‘‘অপ্রাসঙ্গিক কথার উত্তর দেব না।’’

ইডি (Enforcement Directorate) সূত্রে খবর , শান্তনু বর্ণিত ‘প্রভাবশালী’ কারা , তা জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। শান্তনুর দাবির যথার্থতাও খতিয়ে দেখছেন তাঁরা। গ্রেফতার হওয়ার পর এই দুর্নীতি মামলায় কুন্তলকেই ‘মাস্টারমাইন্ড’ বলে দাবি করেছিলেন শান্তনু (Santanu Banerjee)।

আরও পড়ুন ::

Back to top button