রাজ্য

নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত শান্তনুর সম্পত্তি ঠিক কত? চোখ কপালে উঠবে আপনার

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Santanu Banerjee : নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত শান্তনুর সম্পত্তি ঠিক কত? চোখ কপালে উঠবে আপনার - West Bengal News 24

নিয়োগ দুর্নীতিকাণ্ডে শান্তনুর নাম জড়ানোর পর থেকেই, নামে-বেনামে তাঁর এবং তাঁর স্ত্রীর একাধিক সম্পত্তির হদিস মিলেছে। ইডির দাবি, একাধিক বাড়ি, রেস্তরাঁ, বিলাসবহুল বাগানবাড়ির মালিক এই শান্তনু (Santanu Banerjee)। রয়েছে হোমস্টে। ইডি সূত্রে খবর, জিরাটে ‘দ্য স্পুন নামে’ একটি রেস্তরাঁ রয়েছে। ইডি সূত্রে জানা গিয়েছে, সম্ভবত এই রেস্তরাঁকে কেন্দ্র করেই একদা ‘ঘনিষ্ঠ’ নিলয় মালিকের সঙ্গে দূরত্ব বেড়েছিল শান্তনুর।

শনিবার এই নিলয়কে জেরা করেছে ইডি (Enforcement Directorate)। ইডির জিজ্ঞাসাবাদ শেষে রিসর্ট থেকে বেরোনোর সময় নিলয় দাবি করেন, শান্তনুর সঙ্গে অতীতে তাঁর সুসম্পর্ক থাকলেও গত দেড় বছর ধরে তিক্ততা তৈরি হয়েছে। কারণ, শান্তনুর নিজের একটি ধাবা রয়েছে। নিলয়ও একটি ধাবা খুলেছেন। এ নিয়ে রেষারেষিতে তাঁদের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে বলে দাবি নিলয়ের। জিরাটের সেই ধাবা নিয়েই রেষারেষি কি না, তা যদিও স্পষ্ট নয়।

ইডি সূত্রে জানা গিয়েছে , বলাগড় স্টেশন এলাকায় কয়েকটি প্লটও রয়েছে শান্তনুর। ব্যান্ডেল বালির মোড় এলাকায় চার কাঠা জমির উপর একটি দোতলা বাড়িও নাকি কিনেছিলেন তিনি। দাম প্রায় ৩০ লক্ষ টাকা। ওই বাড়ির পাশেই থাকেন প্রবীণ শ্যামল ভট্টাচার্য। তিনি দাবি করেছেন, কালো গাড়িতে চেপে শান্তনুর ওই বাড়িতে দিনে-রাতে লোক যাতায়াত করতেন। শ্যামলের কথায়, ‘‘দিনে এবং রাতে কালো গাড়ি করে লোকজন আসা-যাওয়া করত এই বাড়িতে। তবে গত ৬ মাসে আর কাউকে ওই বাড়িতে আসতে দেখিনি।’’

ইডি (Enforcement Directorate) সূত্রে খবর, ওই ধাবার বিপরীতে অসম লিঙ্ক রোডের পাশে ‘ইচ্ছে ডানা’ নামে একটি হোম স্টেও রয়েছে শান্তনুর। বলাগড় চাঁদড়ায় গঙ্গার পারে রয়েছে রিসর্ট। রিসর্টের চারপাশে প্রায় দু’বিঘা জমি পাঁচিল দিয়ে ঘিরে দেওয়া হয়েছে বলে অভিযোগ। আরও অভিযোগ, ১০০ দিনের কাজের টাকাতেই পাঁচিল তোলার কাজ করানো হয়েছে। শনিবার সেই রিসর্টে তল্লাশি চালিয়েছে ইডি।

খাতায়কলমে বলাগড়ের চাঁদড়া বটতলা এলাকার ওই রিসর্টের মালিক সুপ্রতিম ঘোষ ওরফে আকাশ। তিনি নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত শান্তনুর (Santanu Banerjee) ছায়াসঙ্গী। শনিবার সকালে তাঁকে বাড়ি থেকে তুলে রিসর্টে নিয়ে যান ইডি আধিকারিকেরা। আকাশকে সঙ্গে নিয়েই তাঁরা এলাকা ঘুরে দেখেছেন। রিসর্ট থেকে প্রচুর নথি উদ্ধার হয়েছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন ::

Back to top button