জানা-অজানা

বাড়ির প্রতিটি বস্তুর বিশেষ গুরুত্ব, জেনে নেওয়া যাক বাস্তু মতে দৈনন্দিন জীবনে ব্যবহৃত বৈদ্যুতিন পণ্যগুলি রাখার উপযুক্ত দিক কোনটি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বাড়ির প্রতিটি বস্তুর বিশেষ গুরুত্ব, জেনে নেওয়া যাক বাস্তু মতে দৈনন্দিন জীবনে ব্যবহৃত বৈদ্যুতিন পণ্যগুলি রাখার উপযুক্ত দিক কোনটি

আমাদের বাড়ির প্রতিটি বস্তুর বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতিটি বস্তুকে সঠিক জায়গায় এবং যথাযথ দিকে রাখা উচিত। এতে শুধু যে ঘরের শোভা বৃদ্ধি পায়, তা নয়। পাশাপাশি এই বিষয়টি বাস্তু শাস্ত্রের সঙ্গে জড়িত। জ্যোতিষ অনুসারে, রাহু এবং শনি বাড়ির সমস্ত বৈদ্যুতিন সামগ্রীর উপর প্রভাব ফেলে।

যদি সেগুলি সঠিক জায়গায় সঠিক ভাবে না রাখা হয়, তবে তারা এক ধরণের নেতিবাচক শক্তি উৎপাদন করে। যার ঘরের ক্রিয়াকলাপগুলিতে ত্রুটিগুলি তৈরি হয়। তাই চলুন জেনে নেওয়া যাক দৈনন্দিন জীবনে ব্যবহৃত বৈদ্যুতিন পণ্যগুলি রাখার উপযুক্ত দিক কোনটি….

এসি বা কুলার রাখার সঠিক দিক –
বায়ু কোণের দিকটি বাতাসের দিক হিসাবে বিবেচনা করা হয়। এটি হল উত্তর এবং পশ্চিমের মাঝখানে অবস্থিত উত্তর-পশ্চিম দিকটি একটি ব্যবহৃত কোণ হিসাবে বিবেচিত হয়। এই দিকে কুলার এবং এসি (AC) রাখতে পারেন। এতে এই বৈদ্যুতিন যন্ত্রের প্রভাব এবং মেয়াদ বৃদ্ধি পায়। যদি এটি সম্ভব না হয়, তবে এগুলি উত্তর দিকে রাখতে পারেন। এতে আপনি এই বৈদ্যুতিন যন্ত্রগুলোর থেকে ভাল পরিষেবা পাবেন।

আরও পড়ুন :: এই কয়েকটি টিপস মানলেই ১ মাসের রান্নার গ্যাস চলবে ২ মাস!

ফ্রিজ রাখবেন যে দিকে –
মডিউল কিচেন হলে এখন রান্নাঘরেই ফ্রিজ থাকে। পশ্চিম দিকের দেওয়ালের দিকে ফ্রিজটি রাখুন। এই দিকটি বৈদ্যুতিক সরঞ্জামের জন্য সেরা হিসাবে বিবেচিত হয়। এই দিকে ফ্রিজ রাখলে এটি দীর্ঘ দিন চলবে। সহজে খারাপ হবে না। এমন ভাবে ফ্রিজটা রাখুন যাতে আপনি যখনই ফ্রিজের দরজাটি খুলবেন, এর মুখটি যেন পূর্ব দিকে খোলে। এই বিষয়গুলো আপনার জীবনে ইতিবাচকতাও নিয়ে আসে।

জলের ফিল্টার যে দিকে রাখবেন –
আজকাল বেশিরভাগ মানুষ রান্নাঘরেই জলের ফিল্টার রাখতে পছন্দ করেন। আপনিও এটি করতে পারেন। তবে মনে রাখবেন, এটি রান্নাঘরের (Kitchen) উত্তর দিকের দেওয়ালের উপরে রাখা উচিত। এই দিকটিকে জলের দিক বলা হয়। উত্তরের দেওয়ালে জলের সঙ্গে সম্পর্কিত জিনিসগুলি রাখা শুভ। অতএব, ফিল্টারটি বাড়ির বা রান্নাঘরের উত্তর দিকে রাখা উচিত। এটি বাড়িতে বসবাসরত মানুষের স্বাস্থ্য এবং অর্থনৈতিক অবস্থার উপরও অনুকূল প্রভাব ফেলে।

আরও পড়ুন :: পকেট উপচে পড়বে টাকায়, বাড়িতে থাকা মানিপ্লান্ট গাছে বাঁধুন এই জিনিসটি

কোন দিকে টিভি রাখবেন –
বেশিরভাগ মানুষ টিভি তাদের বাড়ির সদর ঘরে রাখেন। আবার এখন কেউ কেউ শোওয়ার ঘরেও টিভি রাখেন। যদি লিভিং রুমে টিভি রাখেন তাহলে পূর্ব দিকের দেওয়ালে টিভি রাখুন। এমন ভাবে রাখবেন যাতে টিভি দেখার সময় আপনার মুখ পূর্ব দিকে থাকে। এটি আপনার মধ্যে ইতিবাচক আবেগ তৈরি করবে। যদি এটি কোনও কারণে সম্ভব না হয় তবে আপনি উত্তর দিকের দেয়ালে একটি টিভি রাখতে পারেন। তবে, শোওয়ার ঘরে টিভি রাখা থেকে বিরত থাকুন।

আরও পড়ুন ::

Back to top button