রাজ্য

“বিজেপিকে হারাও” – কালীঘাটে বৈঠকে এইচডি কুমারস্বামীকে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

“বিজেপিকে হারাও” – কালীঘাটে বৈঠকে এইচডি কুমারস্বামীকে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

কর্ণাটক বিধানসভা ভোটের (Karnataka Assembly Election) প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আমন্ত্রণ জানালেন এইচডি কুমারস্বামী। বিধানসভা ভোটের প্রচারে পঞ্চরত্ন যাত্রা করছেন কুমারস্বামী। সেখানেই আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীকে।

গতকাল, শুক্রবারের বৈঠকে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা করেছেন। গত সপ্তাহের শুক্রবার অখিলেশ, গত বৃহস্পতিবার নবীন পট্টনায়কের (Naveen Pattanayek) পর গতকাল শুক্রবার বিকেলে কুমারস্বামী বৈঠক করে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে।

২০১৯ সালের ১৯ জানুয়ারির পর ফের কলকাতায় পা রেখেছিলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে বৈঠকে তিনি অত্যন্ত খুশি তা নিজেই ট্যুইট করে জানিয়েছেন কুমারস্বামী। উল্লেখ করেছেন তাদের দুই পরিবারের দীর্ঘ দিনের পরিচিতির বিষয়কে। চা-সিঙ্গাড়া-মিষ্টি সহযোগে বৈঠকে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে।

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কুমারস্বামীকে বলেছেন, বিজেপিকে হারাও। আগামী এপ্রিল মাসেই কর্ণাটক বিধানসভার নির্বাচন। সেই নির্বাচনে মমতার সমর্থন পেতেও আবেদন করেন তিনি। ২০১৯ সালের ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড ময়দানে তৃণমূলের (Trinamool Congress) ‘ইউনাইটেড ইন্ডিয়া’-র স্লোগান দিয়ে যে সমাবেশ হয়েছিল তাতেও হাজির ছিলেন এইচ ডি কুমারস্বামী (HD Kumarswami)।

২০২৪ সালের লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই জাতীয় রাজনীতিতে ক্রমশ সক্রিয় হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজনৈতিক মহলের মতে, ২০২৪ সালে দেশের বিভিন্ন প্রান্তের আঞ্চলিক দলগুলির সঙ্গে সংযোগ রক্ষা করে বিজেপি বিরোধী জোট তৈরির চেষ্টা করছেন তৃণমূল কংগ্রেস চেয়ারপার্সন। একই সঙ্গে দূরত্ব বজায় রাখছেন কংগ্রেসের সঙ্গে। লোকসভা ভোটে পশ্চিমবঙ্গে একক ভাবে লড়াই করবে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। তবে জাতীয় স্তরে সমমনস্ক দলগুলির সঙ্গে হাত মিলিয়েই চলতে চায় তৃণমূল।

আরও পড়ুন ::

Back to top button