বর্ধমান

অভাবের সংসার; জ্বালানির কাঠ সংগ্রহ করতে গিয়ে সাপের কামড়ে মৃত এক বৃদ্ধা

অভাবের সংসার; জ্বালানির কাঠ সংগ্রহ করতে গিয়ে সাপের কামড়ে মৃত এক বৃদ্ধা

গ্ৰামাঞ্চলের আজও বহু মানুষ আছেন যাদের অনেকেরই জীবিকা হল জ্বালানি কাঠ সংগ্রহ। আবার অনেকেই আছেন যারা এই জ্বালানি সংগ্রহ করেন রোগ দুমুঠো ভাত রান্না করবে বলে।এই রকমই একজন বৃদ্ধা গিয়েছিলেন তার সংসারের প্রয়োজনে জ্বালানির কাঠ সংগ্রহ করতে।

কিন্তু হঠাৎ করেই ঘটল অঘটন!সাপের কামড়ে মৃত্যু হল ওই বৃদ্ধার। মৃতার নাম কল্যাণী মালিক বয়স ৭৩ বছর। বাড়ি হুগলির গোঘাটের ভাদুর গ্রাম পঞ্চায়েতের শাঁকাটি গ্রামে।

পরিবার সূত্রে জানা গেছে, দিনের বেলা কল্যাণীদেবী বাড়ির পাশের একটি জায়গায় জ্বালানি কাঠ সংগ্রহ গিয়েছিলেন। সেই সময় একটি বিষধর সাপ তাঁর বাঁ পায়ে কামড় দেয়।

এরপর পরিবারের লোকজনের বিষয়টি নজরে আসতেই তাঁকে উদ্ধার করে আরামবাগ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।পরিবারের শোকের ছায়া নেমে এসেছে।

এই বিষয়ে পরিবারের সদস্যরা জানান, প্রায় প্রতিদিনই বাড়িতে রান্না করার জন্য জ্বালানি আনতে যেত।পাশেই একটি জঙ্গলে জ্বালানি সংগ্রহ করছিল ঠিক সেই সময়ই সাপ তার পায়ে কামড়ে দেয়।অভাবের সংসার আর সেই কারণেই বাড়ি থেকে বেরিয়ে জ্বালানি সংগ্রহ করতে যেতেন বলে জানা যায়।

ওই বৃদ্ধা যখন বুঝতে পারেন তড়িঘড়ি বাড়িতে এসে পরিবারের লোকজনকে বিষয়টি বলে। হাসপাতলে ভর্তি করলেও শেষ রক্ষা হলো না কল্যাণী মালিকের। চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে।পুরো খবর যায় গোঘাট থানায়। পুলিশ ওই মৃতদেহকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে।

আরও পড়ুন ::

Back to top button