বর্ধমান

পরিষ্কার পরিচ্ছন্নতায় বিশেষ উদ্যোগ বিজ্ঞান মঞ্চের

পরিষ্কার পরিচ্ছন্নতায় বিশেষ উদ্যোগ বিজ্ঞান মঞ্চের

স্বাস্থ্য কেন্দ্র সবার। সুন্দর, পরিষ্কার পরিচ্ছন্ন স্বাস্থ্যকেন্দ্র সকলের অধিকার। আর তাই স্বাস্থ্য কেন্দ্র যেমন সবার, সেই জায়গা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্বও সকলের। এই বার্তা নিয়ে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পালিত হল বিশেষ কর্মসূচি। হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নিলেন লায়ন্স ক্লাব এবং বিজ্ঞান মঞ্চের সদস্যরা।

‘সুন্দর স্বাস্থ্য, সুন্দর পৃথিবী’ – এই ট্যাগলাইন ব্যবহার করে দুর্গাপুর মহকুমা হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব পালন করেন বিজ্ঞান মঞ্চ এবং লায়ন্স ক্লাবের সদস্যরা। সকালেই হাসপাতালের বিভিন্ন জায়গা ঝাড়ু দিয়ে পরিষ্কার করার কাজ শুরু হয়। এই বিশেষ উদ্যোগ প্রসঙ্গে হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কবি দত্ত জানান, এমন উদ্যোগ আগেও পালন করা হয়েছে। আগামী দিনেও এমন কর্মসূচি পালন করা হবে বলে তিনি জানান।

গোটা হাসপাতাল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার এই বিশেষ উদ্যোগ প্রসঙ্গে সুপার ধীমান মণ্ডল বলেন, বহু মানুষ প্রতিদিন চিকিৎসার জন্য এই হাসপাতালে আসেন। রোগীদের সঙ্গে আসা পরিজনরাও দীর্ঘক্ষণ হাসপাতাল চত্বরে অপেক্ষা করেন।

এখানে যেমন রোগের চিকিৎসা হয় তেমনই মানুষের মধ্যে রোগ যাতে না ছড়িয়ে যায় তার জন্য চারিপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা জরুরি। কারণ সবদিক পরিষ্কার থাকলে তবেই জীবাণুকে প্রতিরোধ করা সম্ভব। তবে হাসপাতাল চত্বর পরিষ্কার রাখার ক্ষেত্রে শুধু হাসপাতালের কর্মীরা নয়, সমাজের সকল স্তরের মানুষের দায়িত্ব আছে বলে মন্তব্য করেন সুপার।

আরও পড়ুন ::

Back to top button