রাজনীতিরাজ্য

নিয়োগ দুর্নীতিতে অভিষেকের বিরুদ্ধে তদন্তে স্থগিতাদেশ শীর্ষ আদালতের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Abhishek Banerjee : নিয়োগ দুর্নীতিতে অভিষেকের বিরুদ্ধে তদন্তে স্থগিতাদেশ শীর্ষ আদালতের - West Bengal News 24

এখনই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Banerjee) কয়েকদিন আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং কুন্তল ঘোষকে একসঙ্গে জিজ্ঞাসাবাদের কথা বলেছিলেন।

সেই নির্দেশের বিরুদ্ধে মামলা হয় সুপ্রিম কোর্ট। এদিন সেই নির্দেশেই অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ার বেঞ্চ অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছে এদিন।

মামলার পরবর্তী শুনানি ২৪ এপ্রিল। বিচারপতি গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Banerjee) বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় গত ২৯ মার্চ একটি সভায় যে বক্তব্য রেখেছিলেন, তার সঙ্গে কুন্তল ঘোষের বয়ানের সাযুজ্য আছে। কুন্তল ঘোষ সেখান থেকেই এই অভিযোগের বয়ান লেখার সূত্র পেয়েছিলেন কিনা, তার জন্য তদন্ত ও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মন্তব্য করেন বিচারপতি (Justice Abhijit Banerjee)। কিন্তু এদিন সুপ্রিম কোর্টের নির্দেশে আপাতত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারবে না অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)।

বিচারপতির আরও নির্দেশ, কুন্তল ঘোষের অভিযোগপত্রের ভিত্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও পদক্ষেপ করতে পারবে না নিম্ন আদালত ও পুলিশ। মামলাকারীরা মনে করছেন, কুন্তল ঘোষের চিঠির মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় সংস্থা। তাই সেই মামলায় আগাম সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় মামলাকারী পক্ষ।

সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট (Caviet) দাখিল করেন মামলাকারী রমেশ মালিক। মামলাকারীদের উপস্থিতি ছাড়া একপক্ষকে নিয়ে শুনানি বা কোনও নির্দেশ আটকাতে ক্যাভিয়েট দাখিল করা হয়। ওই ক্যাভিয়েটের পরিপ্রেক্ষিতে সোমবার সুপ্রিম কোর্টে (Suprime Court) অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে বলেই জানিয়েছেন বিচারপতি। তার ফলে স্বস্তিতে অভিষেক বন্দোপাধ্যায়।

আরও পড়ুন ::

Back to top button