পশ্চিম মেদিনীপুর

সঠিক সময়ে এবং সব দিন বিদ্যালয়ে আসেন না শিক্ষিকারা, ঠিকমতো মেলেনা মিড ডে মিল ক্ষোভ গ্ৰামবাসীদের

সঠিক সময়ে এবং সব দিন বিদ্যালয়ে আসেন না শিক্ষিকারা, ঠিকমতো মেলেনা মিড ডে মিল ক্ষোভ গ্ৰামবাসীদের

সঠিক সময়ে এবং সব দিন বিদ্যালয়ে আসেন না শিক্ষিকারা এমনই অভিযোগ গ্রামবাসীদের! যদিও তিন চারদিন আসেন তাও আবার সঠিক সময়ে না! ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের ১৩ নম্বর অঞ্চলের অন্তর্গত লক্ষণচক শিশু শিক্ষা কেন্দ্রের।

লক্ষণচক শিশু শিক্ষা কেন্দ্রের ছাত্র-ছাত্রীর সংখ্যা ১২ থেকে ১৫। আদিবাসী এলাকা হওয়ায় পড়াশোনায় খুব একটা আগ্রহ নেই এলাকার ছেলেদের মধ্যে। তার মধ্যেও যে কয়েকজন পড়াশোনা করে তাদের অভিযোগ, সঠিক সময় আসেনা শিকিকারা। এই সম্বন্ধে পঞ্চায়েত অফিসেও জানিয়েছেন গ্রামবাসীরা তাও কোন সুরাও হয়নি।

গ্রামবাসীরা আরও অভিযোগ করেন ১৪-১৫ বছর বয়স হয়ে গেলেও সেই মেয়েরা ক্লাস থ্রিতেই পড়ে, এবং তারা অ-আ-ক-খ টাও ঠিকঠাক করে পড়তে পারেন না তাহলে কি পরান শিক্ষিকারা। সপ্তাহে দু-তিন দিন বিদ্যালয়ে আসেন, আসলেও তা ১২ টার পর। বিদ্যালয় এসে নিজেরাই গল্প করে পড়াশোনা করায় না, অভিযোগ ওই বিদ্যালয়ের এক ছাত্র এর! পাশাপাশি ওই ছাত্রের অভিযোগ, মিড ডে মিলেও তেমন কিছু খাওয়ায় না।

শুধু ডাল আর তরকারি ।মাছ মাংস তো হয় না কোনো দিন। যদিও তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ এই অস্বীকার করেছেন বিদ্যালয়ের শিক্ষিকা। তিনি জানান এই সব মিথ্যে অভিযোগ আমরা সব দিন বিদ্যালয়ের সঠিক টাইমে যাই। তবে এই বিষয়ে পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মদক্ষর কোন বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন ::

Back to top button