নদীয়া

নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন

মলয় দে

নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপন - West Bengal News 24

স্বাধীনতা দিবস হল ভারতীয় প্রজাতন্ত্রের একটি জাতীয় দিবস। ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারত ব্রিটিশ রাজশক্তির শাসনকর্তৃত্ব থেকে মুক্ত হয়ে স্বাধীনতা অর্জন করেছিল।

সেই ঘটনাটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রতিবছরই ১৫ ই আগস্ট তারিখটি ভারতে স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হয়। এবারে দেশ জুড়ে পালিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস।

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে রবিবার সকাল ছটায় নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নবদ্বীপের প্রাণকেন্দ্র পোড়ামাতলায় নবদ্বীপের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা স্বাধীন ভারতের জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবসের উদযাপন করলেন।

আরও পড়ুন : ইতিহাসে প্রথমবার দূর্গাপুজোয় চার নারী পুরোহিত

এবং তৃণমূলের দলীয় পতাকা উত্তোলন করলেন নবদ্বীপ পৌরসভার চেয়ারপার্সন বিমান কৃষ্ণ সাহা। পাশাপাশি নেতাজি সুভাষচন্দ্র বসুর আবক্ষ মূর্তি তে নবদ্বীপের বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা, নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামাপ্রসাদ পাল এবং নবদ্বীপ পৌরসভার চেয়ারপার্সন বিমান কৃষ্ণ সাহা মাল্যদান করলেন।

এছাড়াও এদিনের এই স্বাধীনতা দিবস উদযাপনে উপস্থিত ছিলেন নবদ্বীপ শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুজিত সাহা সহ নবদ্বীপের তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলার গন।

আরও পড়ুন ::

Back to top button