মুর্শিদাবাদ

বামপন্থী যুবদের এসপি অফিসে ডেপুটেশন ঘিরে ধুন্ধুমার

বামপন্থী যুবদের এসপি অফিসে ডেপুটেশন ঘিরে ধুন্ধুমার

বহরমপুরের জেলা পুলিশ সুপার অফিস কার্যালয়ে স্মারকলিপি প্রদান করতে যাওয়ার আগে বহরমপুরে পুলিশ এবং ডি ওয়াই এফ আই কর্মীদের মধ্যে ধস্তাধস্তি, পুলিশের লাঠিচার্জ আক্রান্ত যুব কর্মী আবু সালেক সহ বেশ কয়েকজন যুবতী।

মুর্শিদাবাদ জেলার বহরমপুরে ডিওয়াইএফআই জেলা নেতৃত্বদের পক্ষ থেকে বহরমপুর জেলা কার্যালয় থেকে একটি মিছিল করে বহরমপুর এসপি অফিসে দিকে যাচ্ছিল পুলিশের পক্ষ থেকে ডি ওয়াই এফ আই এর এই মিছিল যেতে বাধা দেয়া হয় এবং অকস্মাত্‍ মিছিলের উপর পুলিশ আক্রমণ করে বলে জানান ডিওয়াইএফআই এর জেলা সম্পাদক সন্দীপন দাস।

অভিযোগ পুলিশের আক্রমনে গুরুতর আক্রান্ত হন মুর্শিদাবাদ জেলার যুব কমিটির সদস্য আবু সালেক তাকে চিকিত্‍সার জন্য বহরমপুর মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও যুবতী কর্মীদের উপর লাঠিচার্জ এবং শারিরীক নির্যাতন করে পুলিশ বলে জানিয়েছেন যুবর রাজ্য সভাপতি ধ্রবজ্যোতি সাহা।

প্রসঙ্গত শিক্ষকসহ সমস্ত শূন্যপদে স্থায়ী নিয়োগ’ ‘স্থায়ী নতুন পদ তৈরি’ এবং ‘দুর্নীতি ও বিভাজনের রাজনীতি’র বিরুদ্ধে বহরমপুরে এসপি অভিযানের ডাক দেয় বামপন্থী যুব সংগঠনের। মি ডি ওয়াই এফ আই এর জেলা সম্পাদক সন্দীপন দাস বলেন “রাজ্যের পুলিশকে যখন টেবিলের নিচের লুকাতে হয় এ রাজ্যের পুলিশকে যখন প্রাণ ভিক্ষা চাইতে হয়, এ রাজ্যের পুলিশ মার খেলে আমাদের সম্মানে লাগে।

এই পুলিশের সম্মান বাড়ানোর জন্য বামপন্থীরা রক্ত ঝরিয়েছে তবেই পশ্চিমবঙ্গে বামফ্রন্টের সরকারের আমলে পুলিশের সম্মান বেড়েছিল, কিন্তু আমরা গত পরশু দেখলাম পুলিশ কালিয়াগঞ্জে টেবিলের তলে লুকাচ্ছে। এটা রাজ্যের পক্ষে খুব ভালো খবর নয়। ”

তিনি আরও বলেন “আমরা আজ বলতে এসেছি পুলিশ সম্মান নিয়ে বাঁচবে এ লড়াই ডি ওয়াই এফ আই এর। তিনি বলেন গোটা রাজ্যের মত আমাদের জেলাতেও তৃণমূল আর পুলিশ এক হয়ে গেছে, তৃণমূলের সঙ্গে পুলিশের জমির ব্যবসা, মাটির ব্যবসা পুকুর ভরানো ব্যবসা, আমরা কাউকে ছাড়বো না।

তবে দায়িত্ব নিয়ে বলতে পারি আমরা যতক্ষণ রাস্তায় আছি পুলিশকে টেবিলের তলায় লুকাতে হবে না। তাদের সন্মান রক্ষার দায়িত্ব যুবদের। ” ডিওয়াইএফআই মুর্শিদাবাদ জেলা সভাপতি সৈয়দ নুরুল ইসলাম বলেন ” শান্তিপূর্ণ মিছিলে যুবতী কমরেদের পুলিশ নির্লজ্জ ভাবে মাথায় পেটে আঘাত করেছে। ধিক্কার জানায় তাদের। সময় পাল্টাচ্ছে তাদের বুঝে যাওয়া উচিত্‍ তৃণমুলের দালালি করে বেশিদিন যাবেনা। “

আরও পড়ুন ::

Back to top button