ক্রিকেট

ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিও মাথা গরম করেছিলেন! অজানা কথা শিখর ধাওয়ানের মুখে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিও মাথা গরম করেছিলেন! অজানা কথা শিখর ধাওয়ানের মুখে

ধোনিও (MS Dhoni) ২২ গজে মাঝে মাঝে মেজাজ হারিয়ে ফেলেছেন। ধোনি যে নিতান্তই মাটির মানুষ তা একাধিক ক্রিকেটার বলে থাকেন। ভারতের সিনিয়র তারকা ক্রিকেটার শিখর ধাওয়ান (Sikhar Dhawan) জানান, মাঠ হোক বা মাঠের বাইরে মাহি সবসময় শান্ত থাকার চেষ্টা করেন।

ভারতের সিনিয়র ক্রিকেটার শিখর ধাওয়ান (Sikhar Dhawan) জানান, মাঠ হোক বা মাঠের বাইরে মাহি সবসময় শান্ত থাকার চেষ্টা করেন। ধোনির ক্যাপ্টেন্সিতে খেলতে পেরেছেন বলে নিজেকে ভাগ্যবান মনে করেন ধাওয়ান। এই নিয়ে তিনি বলেন, ‘মাহি ভাইয়ের ক্যাপ্টেন্সিতে অনেকগুলো বছর খেলার সুযোগ পেয়েছি বলে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। ও একটা শান্ত ও ভীষণ ঠাণ্ডা মানুষ। সবসময় রিল্যাক্সড থাকেন। ধোনি মানুষটা এককথায় অমূল্য।’

তবে দেশের হয়ে একসঙ্গে খেলার সময় ধোনির (MS Dhoni)রাগও দেখেছেন গব্বর। তিনি বলেন, ‘ধোনি ভীষণ সাধারণ মানুষ। ওর মতো মাটির মানুষ খুব কমই দেখেছি। আমরা যখন ওর বাড়িতে গিয়েছি দেখেছি ওর পরিবারও ভীষণ সাধারণ। সকলের সঙ্গে খুব সহজেই মিলেমিশে যায়। চাপের পরিস্থিতির সঙ্গে কীভাবে মোকাবিলা করা যায় তা আমি মাহি ভাইয়ের কাছ থেকে শিখেছি।

একইসঙ্গে আমি কিন্তু মাহি ভাইয়ের রাগও দেখেছি। ওর চোখে সেই রাগটা ফুটে ওঠে। তবে ও নিজের রাগকে খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করতে জানে। সেটাও আমি কাছ থেকে দেখেছি। আর এটাই আমাকে ভীষণ আকর্ষণ করে। তিনি জানেন কীভাবে সঠিক জায়গায় শক্তি ব্যয় করতে হয়। অনেক সময় এমনও হয় যে, মাহিভাই মুখ ফুটে কিছু না বললেও সেটা বাকিরা বুঝে যায়।’

ভারতের অন্যতম সফল অধিনায়ক মাহি (Mohendra Singh Dhoni)। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ধোনির জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি। বর্তমানে মাহিকে শুধু আইপিএলে (IPL) খেলতে দেখা যায়। যে কারণে আইপিএল চলাকালীন চেন্নাই সুপার কিংসের ক্রিকেটাররা তো রয়েছে , প্রতিপক্ষ দলের তরুণ ক্রিকেটাররা সুযোগ পেলেই মাহির পাঠশালায় পাঠ নিতে আসেন।

আরও পড়ুন ::

Back to top button