রাজ্য

অভিষেকের মামলা থেকে সরেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, কুন্তলের আচরণে তাজ্জব সকলেই

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

অভিষেকের মামলা থেকে সরেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, কুন্তলের আচরণে তাজ্জব সকলেই

নিয়োগ দুর্নীতিতে জেরবার রাজ্য। এই নিয়োগ মামলাতেই গ্রেফতার হয়েছেন যুব তৃণমূলের প্রাক্তন রাজ্য নেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। তিনি সম্প্রতি এমনও দাবি করেছিলেন যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নাম বলার জন্য তাঁর উপর চাপ দেওয়া হচ্ছে। গত শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly) এজলাস থেকে দুটি মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

শুক্রবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত যে দুটি মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট (Suprime Court) । তার মধ্যে একটির সঙ্গে সরাসরি যোগ রয়েছে নিয়োগ কাণ্ডে ধৃত তৃণমূলের (Trinamool Congress) বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষের। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে মামলা সরানোর প্রসঙ্গে প্রশ্ন করা হয় তাঁকে। কী বললেন কুন্তল ঘোষ (Kuntal Ghosh) ?

প্রশ্নটা শুনেও যেন না শোনার ভান করলেন কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। প্রশ্নের উত্তরে দেখা গেল কার্যত পুরো মুখে কুলুপ এঁটেছেন তিনি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ঘিরে সাংবাদিকদের নানা প্রশ্নের কোনোটিরই উত্তর এদিন তিনি দিতে চাননি। প্রশ্ন এড়িয়ে আদালতে ঢুকে যেতে দেখা যায় তাঁকে।

প্রসঙ্গত, কুন্তলের (Kuntal Ghosh) চিঠি মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের উপর কিছুদিন আগেই অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের (Suprime Court)বেঞ্চ। তবে এর পর শুক্রবার শীর্ষ আদালতের নির্দেশ মতো সেই মামলা থেকেই সরানো হয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে।

আরও পড়ুন ::

Back to top button