ক্রিকেট

কাউন্টিতে একই দলের হয়ে খেলবেন পূজারা-স্মিথ

কাউন্টিতে একই দলের হয়ে খেলবেন পূজারা-স্মিথ

বিশ্ব টেস্টের সেরা হওয়ার ম্যাচে নামার আগে প্রতিদ্বন্দ্বিতায় নামার আগে পূজারা ও স্মিথ একই ড্রেসিং রুম শেয়ার করবেন। স্মিথকে খুব কাছ থেকে দেখার সুযোগ পাবেন পূজারা।

আজি তারকার অভিজ্ঞতা কাজে লাগবে পূজারার।জুনের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে সাসেক্সের হয়ে খেলতে দেখা যাবে অস্ট্রেলিয়ার তারকা স্টিভ স্মিথকে। এতদিন প্রতিপক্ষ দলেই খেলেছেন তারা এবার দুই তারকা এক দলে। পূজারা ও স্মিথ আগে কখনও একই দলের হয়ে খেলেননি। কিন্তু সাসেক্সের হয়ে একসঙ্গে খেলতে দেখা যাবে দুই তারকাকে।

এই প্রসঙ্গে পূজারা বলেন, ‘আমাদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। বেশিরভাগ সময়ে আমরা একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছি। কখনও একই দলের হয়ে খেলেনি। স্মিথের সঙ্গে মাঠে নামা আকর্ষণীয় হতে চলেছে আমার কাছে। ওর ভাবনা-চিন্তা জানার এবং ওকে আরও ভালো করে চেনার চেষ্টা করব।’

য় মাসখানেক বাদে যে দেশে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন সৌরাষ্ট্রে তারকা ব্যাটার, সেখানেই তিনি আবার সেঞ্চুরি পেলেন। ব্রিস্টলে কাউন্টি চ্যাম্পিয়নশিপে গ্লস্টারশায়ারের বিরুদ্ধে সাসেক্সের অধিনায়ক পূজারা চার নম্বরে নেমে সেঞ্চুরি করেন।

টেস্ট দলে ভারতের অন্যতম ভরসা পূজারা। ইংল্যান্ডে কাউন্টি খেলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতি নিচ্ছেন তিনি। গত বার উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় ভারত। এ বার কাপ আর ঠোঁটের মাঝে দাঁড়িয়ে অস্ট্রেলিয়া। ওভালে ক্যাঙ্গারুদের হারিয়ে প্রথম বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেতাব ঘরে তুলতে চায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুন ::

Back to top button