আন্তর্জাতিক

জমি কেলেঙ্কারি সংক্রান্ত মামলা : ইসলামাবাদ হাই কোর্টের নির্দেশে গ্রেপ্তার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Imran Khan Arrested : জমি কেলেঙ্কারি সংক্রান্ত মামলা : ইসলামাবাদ হাই কোর্টের নির্দেশে গ্রেপ্তার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান - West Bengal News 24

গ্রেপ্তার হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। ইসলামাবাদ হাই কোর্টের (Islamabad High Court) সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা যাচ্ছে। এক সংবাদমাধ্যমের দাবি তেমনই। জানা যাচ্ছে, জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলাতেএই গ্রেপ্তারি। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছে হাই কোর্ট চত্বর। সংঘর্ষে গুরুতর আহত ইমরানের (Imran Khan) আইনজীবী।

ঠিক কী হয়েছিল ? জানা যাচ্ছে , এদিন আদালত চত্বর থেকে গ্রেপ্তার করে পাক রেঞ্জার্স। তিনি আদালত চত্বরে প্রবেশ করতেই তাঁকে ঘিরে ফেলা হয়। এরপর তাঁকে গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে। গ্রেপ্তারির সময় পিটিআই সমর্থক ও সাধারণ মানুষ বাধা দেন বলে জানা যাচ্ছে। যার ফলে শেষ পর্যন্ত ওই এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়।

গ্রেফতারের পর ইমরানকে (Imran Khan) রেঞ্জার্স বাহিনীর জওয়ানেরা মারধর করেন বলে অভিযোগ। এর পর তাঁকে গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরি বলেন, ‘‘জোর করে ইমরানকে (Imran Khan) তুলে নিয়ে গিয়েছে পাক রেঞ্জার্স। তাঁর আইনজীবী ফয়জল চৌধুরীও হামলার শিকার হয়েছেন।’’

তবে প্রশাসন সূত্রের খবর, গ্রেফতারি পর ইমরানকে (Imran Khan) হাই কোর্ট চত্বরের বাইরে নিয়ে গিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে রেঞ্জার্স। আল কাদির ট্রাস্টের জমি হস্তগত করার অভিযোগ সম্প্রতি ইমরানের (Imran Khan) বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। সেই মামলার জামিন নিতেই মঙ্গলবার সকালে ইসলামাবাদ হাই কোর্টে গিয়েছিলেন তিনি। গ্রেফতারির সময় ইমরান (Imran Khan) সমর্থকেরা বাধা দিলে হাই কোর্ট চত্বরে তাঁদের সঙ্গে রেঞ্জার্স বাহিনীর সংঘর্ষ বাধে।

আরও পড়ুন ::

Back to top button