কর্ম সন্ধান

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, দশম শ্রেণী পাস করলেই বিএসএফে চাকরির সুযোগ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

BSF Recruitment 2023 : চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, দশম শ্রেণী পাস করলেই বিএসএফে চাকরির সুযোগ - West Bengal News 24

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সীমান্ত রক্ষী বাহিনী (Border Security Force) বা বিএসএফে চলছে কর্মী নিয়োগ। বিএসএফের তরফে জানানো হয়েছে, হেড কন্সটেবল পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা অনলাইনে বিএসএফের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারেন। এই শূন্য়পদে আবেদন জানানোর শেষ তারিখ ২১ মে, ২০২৩।

বিএসএফের (BSF) তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট ২৪৭টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে ২১৭টি পদে হেড কন্সটেবল (রেডিয়ো অপারেটর) হিসাবে এবং ৩০টি পদে হেড কন্সটেবল (রেডিয়ো মেকানিক) হিসাবে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা বিএসএফের অফিসিয়াল ওয়েবসাইট rectt.bsf.gov.in -এ গিয়ে আবেদন করতে পারেন।

এই শূন্য়পদে যারা আবেদন করতে আগ্রহী, তাদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণির জন্য বয়সসীমায় ছাড় দেওয়া হয়েছে। আবেদনকারীদের সরকার স্বীকৃত কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ ম্যাট্রিকুলেশন পরীক্ষায় পাশ হতে হবে। পাশাপাশি তাদের দুই বছরের আইটিআই সার্টিফিকেট থাকতে হবে।

এই শূন্যপদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন ২৫ হাজার ৫০০ টাকা থেকে ৮১ হাজার ১০০ টাকা বেতন দেওয়া হবে। এই শূন্য়পদে আবেদনের জন্য জেনারেল, ওবিসি ও আর্থিকভাবে পিছিয়ে পড়া শ্রেণির আবেদনকারীদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। ৪৭ টাকা সার্ভিস চার্জ দিতে হবে। জনজাতি, উপজাতি, মহিলা, অবসরপ্রাপ্ত সরকারি কর্মী ও বিএসএফের কর্মীদের কোনও আবেদন ফি দিতে হবে না।

আরও পড়ুন ::

Back to top button