রাজ্য

তিন বছরের ডিপ্লোমায় আগামীর চিকিৎসক! মুখ্যমন্ত্রীর প্রস্তাবে কমিটি গড়ল স্বাস্থ্য দপ্তর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

তিন বছরের ডিপ্লোমায় আগামীর চিকিৎসক! মুখ্যমন্ত্রীর প্রস্তাবে কমিটি গড়ল স্বাস্থ্য দপ্তর

৩ বছরের ডিপ্লোমা কোর্স করিয়ে রাজ্য চিকিৎসক তৈরি করার বিষয়ে এবার বিশেষ কমিটি গঠন করল রাজ্য (State Government)। আগামী ১ মাসের মধ্যে ডিপ্লোমা কোর্সের মাধ্যমে চিকিৎসক তৈরি করা সম্ভব কি না, সেই বিষয়ে দেবে রিপোর্ট এই কমিটি।

রাজ্য জুড়ে রয়েছে চিকিৎসকের অভাব। বিশেষ করে প্রত্যন্ত গ্রামাঞ্চলে অনের ক্ষেত্রেই সাধারণ মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত হন চিকিৎসকের অভাবে। চিকিৎসকদের সেই ঘাটতি মেটাতে চায় রাজ্য সরকার। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তিন বছরের ডিপ্লোমা কোর্সের মাধ্যমে চিকিৎসক তৈরি করা যেতে পারে কি না, সে বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। যা নিয়ে রীতিমতো শোরগোল রাজ্য জুড়ে।

রাজ্য স্বাস্থ্য দফতরের (Department Of Health) তরফে শুক্রবার ১৩ জন বিশিষ্ট চিকিৎসক সহ ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল এবং ইন্ডিয়ান মেডিক্যল অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের নিয়ে একটি বিশেষ প্রতিনিধি দল গঠন করে।

এ বিষয়ে রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম জানান এই কমিটিতে রয়েছেন ১. সুকুমার মুখোপাধ্যায়, ২. অভিজিৎ চৌধুরী, ৩. গোপালকৃষ্ণ ঢালি, ৪. মাখন লাল সাহা, ৫. মণিময় বন্দোপাধ্যায় (ডিরেক্টর, এসএসকেএম হাসপাতাল) ৬. ইন্দ্রনীল বিশ্বাস (অধ্যক্ষ, কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতাল), ৭. সুহৃতা পাল (স্বাস্থ্য বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য)।

আরও পড়ুন ::

Back to top button