কর্ম সন্ধান

বিভিন্ন পদে একাধিক শূন্যপদে নিয়োগ করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Reserve Bank of India Recruitment 2023 : বিভিন্ন পদে একাধিক শূন্যপদে নিয়োগ করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া - West Bengal News 24

বিভিন্ন পদে একাধিক শূন্যপদে নিয়োগ করবে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া (RBI)। যোগ্য প্রার্থীরা ওই সব পদের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। লিগাল অফিসার (গ্রুপ বি), টেকনিক্যাল অফিসার, অ্যাসিট্যান্ট ম্যানেজার (রাজভাষা) এবং অ্যাসিট্যান্ট লাইব্রেরিয়ান পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে আরবিআই (RBI)।

আরবিআই এর ওয়েবসাইটে এই সমস্ত পদের জন্য আবেদন করা যাবে। আগামী ২০ জুন সন্ধ্যা ৬টা অবধি অনলাইনে আবেদন গৃহীত হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে আরবিআই (RBI)। এর জন্য পরীক্ষা নেওয়া হবে ২৩ জুলাই।

আরবিআই এর (RBI) বিজ্ঞপ্তিতে কোন পদের কত শূন্য পদে নিয়োগ হবে তা জানানো হয়েছে।

  • লিগার অফিসার পদের জন্য ১ জনকে নিয়োগ করা হবে।
  • ম্যানেজার (টেকনিক্যাল-সিভিল) ৫টি শূন্যপদ রয়েছে।
  • অ্যাসিট্যান্ট ম্যানেজার (রাজভাষা) পদেও শূন্যপদ রয়েছে ৫টি।
  • অ্যাসিট্যান্ট লাইব্রেরিয়ান পদে এক জনকে নিয়োগ করা হবে।

এই পদগুলির জন্য অনলাইনে আবেদন করতে হবে চাকরিপ্রার্থীদের। সেই পদে আবেদনের জন্য ৬০০ টাকা ফি জমা দিতে হবে। তবে এসসি, এসটিদের আবেদন করতে লাগবে ১০০ টাকা।

আরবিএই এই সব শূন্যপদে আবেদন কেবলমাত্র অনলাইনেই করা যাবে। প্রথমে https://opportunities.rbi.org.in/Scripts/index.aspx এই ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে ভ্যাকেন্সির ভিতরে পছন্দের পদের জন্য বিস্তারিত বিজ্ঞপ্তি দেখবে পাবেন।

সেখানেই ওই পদ এবং নিয়োগ পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য রয়েছে। এই পদে আবেদনের জন্য আইবিপিএস পোর্টালে নাম নথিবদ্ধ করতে হবে।

তার পর ফর্ম পূরণ করে ফি জমা দিতে হবে। ফি সফল ভাবে জমা দিলে তার পর আবেদনপত্র জমা হবে।

আবেদন পত্র জমা দিয়ে ভবিষ্যতে কোনও রকম দরকারের জন্য অবশ্যই এর প্রিন্ট আউট নিয়ে রাখবেন।

আরও পড়ুন ::

Back to top button