কর্ম সন্ধান

মহাকাশ নিয়ে আগ্রহী? আপনিও চাকরী পেয়ে যেতে পারেন ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ISRO Recruitment 2023 : মহাকাশ নিয়ে আগ্রহী? আপনিও চাকরী পেয়ে যেতে পারেন ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনে - West Bengal News 24

মহাকাশ নিয়ে আগ্রহ? তবে আপনার জন্য় রয়েছে দারুণ খবর। ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (Indian Space Research Organization), যা ইসরো (ISRO) নামে পরিচিত, সেই সংস্থার তরফে দেওয়া হচ্ছে চাকরির দারুণ সুযোগ। ইসরোর তরফে সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জানা গিয়েছে, মোট ৩০৩টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা ইসরোর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

ইসরোর (ISRO) তরফে মেধাবী পড়ুয়া, যারা স্নাতক স্তর পাশ করেছেন, তারা এই শূন্যপদে আবেদন করতে পারবেন। বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ৩০৩টি শূন্যপদ কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা ইসরোর অফিসিয়াল ওয়েবসাইট isro.gov.in – এ গিয়ে আবেদন করতে পারবেন।

গত ২৫ মে থেকে এই শূন্যপদে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন পাঠানোর শেষ তারিখ ১৪ জুন। আবেদন ফি জমা দেওয়া যাবে ১৬ জুন অবধি। আগ্রহী আবেদনকারীদের সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। যারা ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক হচ্ছেন, তারাও এই শূন্যপদে আবেদন করতে পারবেন।

এই শূন্যপদে যারা আবেদন করতে ইচ্ছুক, তাদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৮ বছর ধার্য করা হয়েছে। বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার পদে যাদের নিয়োগ করা হবে, তাদের ন্য়ূনতম বেসিক বেতন ৫৬ হাজার ১০০ টাকা হবে। এছাড়া কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী ডিএ, এইচআরএ ও ট্রান্সপোর্ট অ্যালাওয়েন্স দেওয়া হবে। এই শূন্য়পদে আবেদনের জন্য ২৫০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

আরও পড়ুন ::

Back to top button