ঝাড়গ্রাম

সরকারি মহিলা কলেজের নাম পরিবর্তনের দাবিতে দরবার ছাত্রীদের

স্বপ্নীল মজুমদার

সরকারি মহিলা কলেজের নাম পরিবর্তনের দাবিতে দরবার ছাত্রীদের

কলেজের নাম পরিবর্তনের দাবিতে এবার ভারপ্রাপ্ত অধ্যক্ষের সঙ্গে দেখা করলেন ঝাড়গ্রাম রাজ কলেজ (গার্লস উইং) এর ছাত্রীরা। দাবিপত্র তুলে দিয়ে সুজাতা মুদি, অনুপ্রিয়া মহন্ত, সুপ্রিয়া আদক, জয়ন্তী মাহাতো, পূজা শর্মার মত ছাত্রীরা জানালেন, তাঁরা যে পৃথক মহিলা কলেজে পড়েন, সেটা নামের জন্য বোঝা সম্ভব নয়।

নামের জন্য কলেজের চিঠিপত্র, নিয়োগের চিঠি, বরাদ্দ অনুমোদনের চিঠি রাজ কলেজে চলে যাচ্ছে। গত মঙ্গলবার মুখ্যমন্ত্রীর কাছেও কলেজের নাম পরিবর্তনের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন ছাত্রীরা।

ঝাড়গ্রামে সরকারি রাজ কলেজটি কো-এডুকেশন। সহশিক্ষামূলক ওই কলেজের পাশেই ২০১৪ সালে তৈরি হয়েছে পৃথক সরকারি মহিলা কলেজটি। কিন্তু এমন নামের জন্য কলেজের প্রশাসনিক সমস্যা যেমন হচ্ছে, তেমনই ছাত্রীরাও সমস্যায় পড়ছেন।

ছাত্রীরা জানাচ্ছেন, কলেজে যাওয়ার জন্য টোটো ধরলে তারা রাজ কলেজে নামিয়ে দেয়। মহিলা কলেজটি কিছুটা দূরে সেখানে টোটো চালকরা যেতে চান না। পৃথক মহিলা কলেজটির সম্পর্কে অনেকেই জানেন না।

এক ছাত্রী জানালেন, ভর্তির জন্য রাজ কলেজের ওয়েবসাইটে ভুল করে আবেদন করে ফেলেছিলাম। ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুশীলকুমার বর্মন জানালেন, কলেজের চিঠিপত্র ভুল করে রাজ কলেজে চলে যাচ্ছে। এই সমস্যার জন্য কলেজের নাম পরিবর্তন জরুরি।

আরও পড়ুন ::

Back to top button