জানা-অজানা

৬৭ শতাংশ চাকরিপ্রার্থীরা অফিসের সুযোগ-সুবিধাকে প্রাধান্য দেন, সমীক্ষায় উঠে এল রিপোর্ট

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

৬৭ শতাংশ চাকরিপ্রার্থীরা অফিসের সুযোগ-সুবিধাকে প্রাধান্য দেন, সমীক্ষায় উঠে এল রিপোর্ট

কোভিড কালে লক্ষাধিক মানুষ যেমন চাকরি হারিয়েছিলেন, তেমনই আবার বহু নতুন নতুন চাকরিও তৈরি হয়েছিল। শুরু হয়েছিল ‘ওয়ার্ক ফ্রম হোম’।

চাকরি খোঁজার প্ল্যাটফর্ম ইনডিড(Indeed)-র তরফে একটি সমীক্ষা করা হয়। “দ্য জব সার্চ প্রসেস: অ্য়া লুক ফ্রম দ্য় ইনসাইড আউট”- নামক ওই সমীক্ষায় চাকরি প্রার্থীদের পছন্দ-অপছন্দ, প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়, তা তুলে ধরা হয়েছে। চাকরি খোঁজার সময়ে তারা কী কী বিষয় খতিয়ে দেখেন, তাও তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন :: চাকরির ইন্টারভিউ প্যানেলে কোন ১০ টি প্রশ্নে কেল্লাফতে?

সুযোগ-সুবিধা ও ক্ষতিপূরণ- ৬৭ শতাংশ চাকরিপ্রাথীরা অফিসের সুযোগ-সুবিধাকে প্রাধান্য দেন। যেমন বেতন , সুবিধা, স্বাস্থ্য বিমা, পরিবারের বিমা , ছুটি। কর্মক্ষেত্রে নতুন কী কী শেখা যাচ্ছে এবং উন্নতির সুযোগ মিলছে , সেটিও গুরুত্ব দিয়ে দেখা হয়।

তবে এখন করোনা সংক্রমণের ঢেউ কেটে গেলেও বহু কর্মীই অফিসে ফিরতে নারাজ। গুরুত্ব পেয়েছে ওয়ার্ক-লাইফ ব্যালেন্স। শারীরিক স্বাস্থ্যের বর্তমানে ৭১ শতাংশ চাকরি প্রার্থীই বেতনের থেকেও বেশি প্রাধান্য দিচ্ছেন কর্মক্ষেত্রে স্বচ্ছন্দ্যকে।

পাশাপাশি মানসিক স্বাস্থ্য কে প্রাধান্য দিতে বাধ্য হয়েছে অফিসগুলি। আগে চাকরিতে যোগ বা চাকরি বদলের ক্ষেত্রে কর্মীরা সুযোগ-সুবিধার বদলে বেতনকেই গুরুত্ব দিত। কিন্তু সম্প্রতিই একটি সমীক্ষায় দেখা যায়, এই ট্রেন্ড সম্পূর্ণ বদলে গিয়েছে। বেতনের বদলে এখন কর্মীরা দেখছে কোন অফিস বেশি সুযোগ-সুবিধা দিচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button