রাজ্য

বিদেশি লগ্নি টানতে স্পেন ও দুবাই সফরে মুখ্যমন্ত্রী – সঙ্গী কলকাতা ফুটবলের তিন প্রধানের কর্তারা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : বিদেশি লগ্নি টানতে স্পেন ও দুবাই সফরে মুখ্যমন্ত্রী – সঙ্গী কলকাতা ফুটবলের তিন প্রধানের কর্তারা - West Bengal News 24
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

১২ দিনের স্পেন ও দুবাই সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিদেশি উদ্যোগপতি ও প্রবাসী ভারতীয়দের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার ৯টা ৪৫-এর বিমানে মুখ্যমন্ত্রী রওনা দিয়েছেন স্পেনের উদ্দেশে। সেখানে প্রায় ১৮ ঘণ্টার বিরতি।

তারপর দুবাই থেকে স্পেনের উদ্দেশে রওনা দেবেন। স্পেন পৌঁছবেন আগামী বুধবার। তারপর যাবেন স্পেন। সেখানকার ফুটবল ক্লাব ও বিভিন্ন শিল্প সংস্থার সঙ্গে দফায় দফায় বৈঠক রয়েছে। লক্ষ্য একটাই, রাজ্যের জন্য বিদেশি লগ্নির রাস্তা আরও প্রশস্ত করা।

নবান্ন থেকে মমতা বলেন, “আমি ৫ বছর পর যাচ্ছি। অনেক আমন্ত্রণ থাকলেও ৫ বছর যাওয়ার অনুমতি পাইনি আমরা। এখনও অনেক আমন্ত্রণ আছে। কিন্তু বেশি দূরে আমি যেতে চাই না। কারণ, এমার্জেন্সি হলে যাতে আমি ফিরে আসতে পারি।” মাদ্রিদে তিনদিন থাকার কথা মমতার। সেখানে বিজনেস সামিটে অংশ নেওয়ার পাশাপাশি সেখানকার বাঙালিদের সঙ্গেও দেখা করবেন। এরপর ট্রেনে বার্সেলোনা যাওয়ার কথা। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট বা বিজিবিএস নিয়ে দু’দিনের বৈঠক করার কথা সেখানে।

জানা যাচ্ছে, স্পেনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম বৈঠক ফুটবল নিয়ে। ১৪ সেপ্টেম্বর, মাদ্রিদে লা লিগার প্রেসিডেন্টের সঙ্গে মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের প্রতিনিধি দলের বৈঠক। বাংলা ফুটবলের উন্নতির স্বার্থে সরকারের সঙ্গে কোনও বিশেষ চুক্তি হতে পারে লা লিগার।

এই বৈঠকে তাঁর সঙ্গে থাকবেন ইস্টবেঙ্গল, মোহন বাগান, মহামেডান স্পোর্টিংয়ের ক্লাব কর্তারাও। যদিও এই মুহূর্তে লন্ডনে থাকলেও ঐ বৈঠকে থাকার কথা সৌরভ গঙ্গোপাধ্যায়ের। স্পেন থেকে দুবাইয়ে দু’দিনের সফর সেরে আগামী ২৩ তারিখ রাতে কলকাতায় ফিরে আসার কথা মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন ::

Back to top button