ক্রিকেট

আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে লাগল রাজনীতির রং

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে লাগল রাজনীতির রং

২০০৩ সালের মতো ২০২৩ সালেও ভারতকে হারিয়ে আইসিসি বিশ্বকাপের ট্রফি উঠেছে অস্ট্রেলিয়ার হাতে। হাইভোল্টেজ ম্যাচে মাঠে ছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই ম্যাচে এবার আক্রমণ-পাল্টা আক্রমণে ক্রিকেট বিশ্বকাপে মিশে গেল রাজনীতির রং।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসকে ক্রিকেট টিমের সঙ্গে তুলনা করে আক্রমণ করেন। রাজস্থানে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী মোদী বলেন, “ক্রিকেটে ব্যাটসম্যান ক্রিজে আসেন এবং দলের জন্য রান করেন। কিন্তু কংগ্রেসের মধ্যে অন্তর্দ্বন্দ্ব এতটাই বেশি যে স্কোর করার বদলে ওদের নেতারা একে অপরকে আউট করতেই পাঁচ বছর কাটিয়ে দেয়। যখন ওদের টিম এত বাজে, তখন কে রান করবে ? আপনাদের জন্য কী কাজ করবে ওরা ?”

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে একযোগে আক্রমণ করে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, “মনে হচ্ছে প্রধানমন্ত্রী মোদী বল করবেন, অমিত শাহ ব্যাট করবেন। আর বিজেপি কর্মীরা বাউন্ডারিতে ফিল্ডিং করবে….ক্রিকেটের মধ্যে রাজনীতি আনার কোনও প্রয়োজন নেই কিন্তু আহমেদাবাদে সেটা হচ্ছে।”

প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করে তিনি বলেন, “ভারত জিতলে তো তাঁর কৃতিত্ব রাজনৈতিক নেতাদের দেওয়া হবে। প্রধানমন্ত্রী মোদীর জন্যই ভারত বিশ্বকাপ হাতে তুলতে পেরেছে – এই রকম কথা শুনলেও আমি অবাক হব না। আজকাল দেশে সব কিছুই সম্ভব।”

আরও পড়ুন ::

Back to top button